আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রাণের খেলায় মহিউজ্জামান চৌধুরী ও শামা রহমান

প্রকাশিত : ৯ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত ‘প্রাণের খেলা’ শীর্ষক দ্বিতীয় অনুষ্ঠানে রবীন্দ্রনাথের গান গেয়ে শোনাবেন শিল্পী মহিউজ্জামান চৌধুরী ও শামা রহমান। বাংলা সঙ্গীতকলার আদর্শ রবীন্দ্রসঙ্গীত। এ সঙ্গীতের মর্মগ্রাহী সুর ও বাণীর আবেদন শ্রোতার হৃদয় আকাশে প্রেরণা সঞ্চার এবং জীবনবোধ জাগ্রত করে। ধানম-ির বেঙ্গল শিল্পালয়ে আজ মঙ্গলবার সন্ধ্যা টায় শিল্পীদ্বয়ের কণ্ঠে পরিবেশিত হবে রবীন্দ্রনাথের বিভিন্ন পর্যায়ের গান। প্রাণের খেলা অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত।

পরিবেশনা সম্পর্কে শিল্পী শামা রহমান বলেন, যেহেতু আর মাত্র কয়েকদিন পর শুরু হচ্ছে বর্ষাকাল। তাই আমার পরিবেশনায় রবীন্দ্রনাথের বর্ষার গানই বেশি থাকবে। এছাড়া রবীন্দ্রনাথের প্রেম ও বিচিত্র পর্যায়েরও কিছু গান পরিবেশন করব। শিল্পী মহিউজ্জামান চৌধুরী বলেন, দীর্ঘদিন পর আমার শ্রোতাদের গান শোনাতে পারছি ভেবে আনন্দই হচ্ছে। অনুষ্ঠানে আমি রবীন্দ্রনাথের প্রেম, পুজা, স্বদেশসহ বিচিত্র পর্যায়ের গান করব।

বাংলাদেশের মনন ও জীবনে প্রাণস্ফূর্তিতে প্রাসঙ্গিক দু’জন কবিকে স্মরণ করে বেঙ্গল ফাউন্ডেশন প্রাণের খেলা শীর্ষক দুটি গানের অনুষ্ঠানের আয়োজন করেছে। এর আগে ‘প্রাণের খেলা’ শীর্ষক অনুষ্ঠানে নজরুলের গান পরিবেশিত হয়। এ পর্বে শিল্পী ছিলেন শারমিন সাথী ইসলাম ও ইয়াকুব আলী খান।

প্রকাশিত : ৯ জুন ২০১৫

০৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: