কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ হাসিনার গাড়িবহরে হামলা

প্রকাশিত : ৯ জুন ২০১৫
  • সাতক্ষীরায় ৫ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন ॥ সাক্ষ্য ২৮ জুন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় চার্জ গঠন করা হয়েছে। সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ জুন দিন ধার্য করেছে আদালত। সোমবার দুপুরে সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা এ আদেশ দেন।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা ও হত্যা চেষ্টা মামলায় সাতক্ষীরা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ বিএনপি নেতাকর্মীর রিরুদ্ধে গত এপ্রিলের শেষ সপ্তাহে আদালতে চার্জশীট দাখিল করা হয়। দীর্ঘ ১২ বছর পর আদালতের নির্দেশে কলারোয়া থানায় মামলা রেকর্ডের ৭ মাস পরে এই মামলার চার্জশীট দেয়ার পর সোমবার আদালত অভিযোগ আমলে নিয়ে চার্জ গঠন করেন ।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধীদলীয় নেতা উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে রাস্তার ওপর জেলা বিএনপির সভাপতি ও তৎকালীন সাংসদ হাবিবুল ইসলাম হাবিব ও বিএনপি নেতা রঞ্জুর নির্দেশে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রেখে সড়কে বেরিকেড দিয়ে তাঁর গাড়িবহরে হামলা চালায়। ওই হামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, সাংবাদিকসহ কমপক্ষে একডজন দলীয় নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় থানা মামলা না নেয়ায় ২ সেপ্টেম্বর কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে যুবদল নেতা আশরাফ হোসেন, আব্দুল কাদের বাচ্চুসহ ২৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭০/৭৫ জনকে আসামি করে সাতক্ষীরা নালিশী আদালত ‘ক’ অঞ্চলে একটি মামলা (সিআরপি-১১৭১/০২ দিয়ে দায়ের করেন। মামলায় ১৮ জনকে সাক্ষী করা হয়। বিচারক এমআই ছিদ্দিকী তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম গোলাম কিবরিয়াকে নির্দেশ দেন। ২০০৩ সালের ৩১ ডিসেম্বর ঘটনা মিথ্যা বলে আদালতে প্রতিবেদন দাখিল করা হলে বাদী মোসলেম উদ্দিন প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করেন।

প্রকাশিত : ৯ জুন ২০১৫

০৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: