আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে ব্যবসায়ীকে ঘুমন্ত অবস্থায় হত্যা, ট্রাকের ধাক্কায় যুবক হত

প্রকাশিত : ৯ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কদমতলীর জুরাইনে নিজ বাসার জানালা দিয়ে গুলি করে এক ডেকোরেটর ব্যবসায়ীকে ঘুমন্ত অবস্থায় হত্যা করা হয়েছে। পুলিশ জানায়, মাদক ব্যবসাকে কেন্দ্র করে তাকে খুন করা হয়েছে। পুরান ঢাকার বাবুবাজার সেতুর ওপর ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত হয়েছে। শেরেবাংলা নগরে স্কুল শিক্ষার্থীদের সঙ্গে বাস স্টাফদের মধ্যে সংঘর্ষে হয়েছে। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা একটি যাত্রীবাহী বাসে ভাংচুর চালিয়েছে। এতে এক শিক্ষার্থী আহত হয়েছে। এদিকে ভাটারায় একটি বাড়িতে এক স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অন্যদিকে বিপুল পরিমাণ ইয়াবাসহ ৭ জনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার মধ্যরাতে কদমতলী থানাধীন জুরাইনের বাগানবাড়ি এলাকায় কমিশনার রোডের একটি টিনশেড বাড়ির জানালা দিয়ে গুলি করে মোহাম্মদ ইব্রাহিম (২৩) নামে এক ডেকোরেটর ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে। এ সময় তিনি ঘুমিয়েছিলেন। গুলির শব্দ শুনে বাড়ির লোকজন বিছানা থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাত ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক ইব্রাহিমকে মৃত ঘোষণা করেন। সোমবার সকালে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম আব্দুল খালেক। গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার হোগলাগাঁও গ্রামে। নিহতের বড় ভাই হারুন অর রশিদ জানান, তাদের জুরাইন এলাকায় মা ডেকোরেটর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তারা জুরাইনের বাগানবাড়ি এলাকার ১০৯৮ নম্বর বাড়িতে বসবাস করেন। তিনি জানান, রবিবার রাত দেড়টার দিকে টিনশেড বাড়িতে জানালার পাশে একটি বিছানায় ঘুমিয়ে ছিলেন তার ছোট ভাই ইব্রাহিম। এ সময় ৭-৮ জন যুবক বাইরে থেকে তাকে গুলি করে পালিয়ে যায়। তবে কী কারণে ও কে বা কারা তাকে গুলি করেছে। তা তিনি জানাতে পারেননি। কদমতলী থানার ওসি আব্দুস সালাম জানান, ইব্রাহিম এলাকার ‘চিহ্নিত মাদক বিক্রেতা’ ছিলেন। আরেক মাদক বিক্রেতা হাবুর সঙ্গে তার বিরোধ রয়েছে। মাদক বিক্রি নিয়ে বিরোধের জেরে ইব্রাহিমকে গুলি হত্যা করা হয়ে থাকতে পারে। তিনি জানান, আর এই কারণে প্রতিপক্ষরা তাকে গুলি করে হত্যা করে থাকতে পারে। এ ঘটনার তদন্ত চলছে। খুনীদের গ্রেফতারের চেষ্টা চলছে। কদমতলী থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন জানান, নিহতের পরিবারের কাছ থেকে জানতে পেরেছি স্থানীয় সন্ত্রাসী মোহাম্মদ হাবু, মোহাম্মদ শুক্কুরসহ ৪-৫ জন তার ভাইকে হত্যা করেছে।

সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু ॥ সোমবার ভোরের দিকে পুরান ঢাকার বাবুবাজার সেতুর ওপর ট্রাকের ধাক্কায় কামরুল ইসলাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের বাড়ি কেরানীগঞ্জের বেগুন বাড়িতে। তিনি কেরানীগঞ্জে আটোরিক্সা ও ভ্যানের গ্যারেজের কর্মচারী ছিলেন। কোতোয়ালি থানার ওসি আবুল হাসান জানান, ভোর ৪টার দিকে বাবুবাজার ব্রিজের ওপর মিনি ট্রাকের ধাক্কায় ওই যুবক নিহত হয়।

স্কুলছাত্রীর শ্লীলতাহানি ॥ রাজধানীর ভাটারা থানাধীন নতুন বাজারের ১০০ ফুট রাস্তা এলাকার একটি বাড়িতে অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগের ভিত্তিতে থানায় একটি মামলা হয়েছে। সোমবার ওই কিশোরীকে ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগে আনা হয়। ভাটারা থানার এসআই নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গত বুধবার (৩ জুন) ১০০ ফুট রাস্তা এলাকার ভাটারার অনিমেশ বাগের ভাড়াবাড়িতে মেয়েটিকে একা পেয়ে ফরহাদ নামের এক যুবক তার শ্লীলতাহানি করে। এরপর মেয়েটিকে মৃত্যুর ভয় দেখানো হয়।

ইয়াবাসহ সাতজন গ্রেফতার ॥ রাজধানীতে প্রাইভেটকার ও মোটরসাইকেলযোগে বিভিন্ন পার্সেলের আড়ালে পৌঁছে দেয়া হচ্ছে ইয়াবার মতো ভয়ঙ্কর মাদক। সাঙ্কেতিক ভাষায় ম্যাসেজ আদান প্রদানের মাধ্যমে ইয়াবা বেচাকেনা হচ্ছে। ফলে ঢাকায় প্রবেশ করা অধিকাংশ ইয়াবার চালান ধরা পড়ছে না। সোমবার ৭ হাজার পিস ইয়াবা চালান প্রাইভেটকারযোগে পৌঁছে দেয়ার সময় হাতেনাতে গ্রেফতার হয় পাঁচ ইয়াবা ব্যবসায়ীসহ সাতজন। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা কর্মকর্তাদের এমন তথ্যই জানিয়েছে। সোমবার বিকেল চারটার দিকে রাজধানীর ওয়ারী থানাধীন হানিফ ফ্লাইওভারের পলাশী টোলপ্লাজা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রোপলিটন বিভাগের উত্তর বিভাগের একটি গোয়েন্দা দল অভিযানে চালিয়ে জব্দ করে একটি প্রাইভেটকার। পরে গাড়িটির দরজার ভেতরে বিশেষ কায়দায় রাখা ৭ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। গ্রেফতার করা হয় রিয়াজুল ইসলাম (২৫), মারুফ (২৯), মনির হোসেন (২৩), মামুন (২২) ও জিল্লুর রহমানকে (৩০)। আর সোমবার বিকেলে খিলগাঁও থেকে অপর এক অভিযানে ৬০ পিস ইয়াবাসহ গ্রেফতার হয় দুইজন।

প্রকাশিত : ৯ জুন ২০১৫

০৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: