কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে ডিবি পরিচয়ে পৌনে দুই লাখ টাকা ছিনতাই

প্রকাশিত : ৮ জুন ২০১৫, ০১:৩১ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ধানমণ্ডিতে ডিবি পরিচয়ে এক যুবকের হাতে হ্যান্ডকাফ লাগিয়ে তার কাছ থেকে পৌনে দুই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া কাফরুলে স্বেচ্ছাসেবক লীগের দু’গ্রুপে সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ এক স্বেচ্ছাসেবক লীগ কর্মীকে আটক করে।

স্থানীয়রা জানান, রবিবার বিকেলে ধানমণ্ডি ২৭ নম্বরের ঢাকা ব্যাংকের সামনে গোয়েন্দা পুলিশের পরিচয়ে কয়েক দুর্বৃত্ত হাতে হ্যান্ডকাফ লাগিয়ে গাড়িতে তুলে নেয় শামিম হোসেন (২৬) নামে এক যুবককে। এ সময় মাইক্রোবাসের ভেতরে ডিবি পরিচয়ে দুর্বৃত্তরা তাকে মারধর করে এক লাখ ৭০ হাজার টাকা ভর্তি ব্যাগটি ছিনিয়ে নেয়। পরে শ্যামলী এলাকায় তাকে চলন্ত মাইক্রোবাস থেকে ফেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। সন্ধ্যার দিকে পরিবারের লোকজন শামিমকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। আহত শামিম জানান, রবিবার বিকেল চারটার দিকে ২৭ নম্ব^র ধানম-ির ঢাকা ব্যাংক থেকে তিনি এক লাখ ৭০ হাজার টাকা তোলেন। ব্যাংকের সামনে আসার পর গোয়েন্দা পুলিশ পরিচয়ে কয়েক দুর্বৃত্ত তার হাতে হ্যান্ডকাফ লাগিয়ে গাড়িতে তুলে নেয়। গাড়ির ভেতরে তার চোখ বেঁধে মারধর করে তার কাছ থেকে টাকাগুলো ছিনিয়ে নেয়। এরপর তাকে শ্যামলী বাসস্ট্যান্ড এলাকায় রাস্তার পাশে ফেলে যায়। আহত অবস্থায় তিনি একটি রিক্সা নিয়ে বাসায় যান। বাসা থেকে সন্ধ্যার দিকে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়।

শামিমের বড় ভাই ইকবাল হোসেন জানান, তারা কামরাঙ্গীরচর এলাকায় থাকেন। গাউছিয়া মার্কেটে মুসলিম গার্মেন্টস নামে একটি রেডিমেট থ্রিপিসের দোকান আছে। তিনটার দিকে তাদের এক পার্টি এক লাখ ৭০ হাজার টাকার চেক দিয়ে যায়। পরে ওই চেকটি নিয়ে বিকেল চারটার দিকে কলাবাগান ধানম-ি মাঠের পাশে এআরএ সেন্টারে ঢাকা ব্যাংকের শাখা থেকে টাকা তোলেন। এ সময় শামিম রাস্তা পার হওয়ার সময় ডিবি পুলিশ পরিচয়ে একটি মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যায়।

এদিকে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে কাফরুল থানার মিরপুরে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অফিসের সামনে স্বেচ্ছাসেবক লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় উজ্জ্বল নামে স্বেচ্ছাসেবক লীগের এক কর্মীকে আটক করে কাফরুল থানা পুলিশ।

কাফরুল থানার উপ-পরিদর্শক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের মুনির ও সালাম গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তবে কী কারণে এ সংঘর্ষ হয়েছে তা জানা যায়নি। তবে এ ঘটনায় উজ্জ্বল নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্থানীয়দের দাবি, মনির ও সালাম গ্রুপের লোকজন গাড়ির লাইসেন্স, রেজিস্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স ও রুট পারমিটসহ বিভিন্ন কাজ সহজে করে দেয়ার নামে বিআরটিএ অফিসে আগতদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিয়ে থাকেন। দালালির কাজের দখল নিয়েই দু’গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রকাশিত : ৮ জুন ২০১৫, ০১:৩১ এ. এম.

০৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: