হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নরেন্দ্র মোদি বঙ্গভবনে

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০২:০২ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে ঢাকায় সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এখন বঙ্গভবনে। নরেন্দ্র মোদি বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে স্বাগত জানান।

জানা গেছে, বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং ভারতের প্রধানমন্ত্রী ১৫ মিনিট সৌজন্য সাক্ষাত করবেন। এরপর বঙ্গভবনের দরবার হলে দুপুর ১টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত নরেন্দ্র মোদির উদ্দেশ্যে একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং ভারতের প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন।

এ ছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়িকে বিশেষ সম্মাননা জানানো হবে। ওই সম্মাননা স্মারক রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে থেকে অটল বিহারি বাজপেয়ির পক্ষে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গ্রহণ করবেন।

এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের ব্যক্তিগত আমন্ত্রণে মধ্যাহ্ণভোজে অংশ নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গভবন থেকে দুপুর ২টা ৫০ মিনিটে হোটেল সোনারগাঁওয়ে ফিরবেন ভারতের প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ রবিবার দুপুর ৩টায় ২০ মিনিটে নরেন্দ্র মোদীর সঙ্গে হোটেল সোনারগাঁওয়ে সৌজন্য সাক্ষাত করবেন। এরপর বড় রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হোটেল সোনারগাঁওয়ে নরেন্দ্র মোদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ১ ঘণ্টা ২০ মিনিটের জন্য বঙ্গবন্ধু আর্ন্তজাতিক কেন্দ্রে একটি পাবলিক অনুষ্ঠানে ভাষণ দেবেন নরেন্দ্র মোদি। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের আয়োজনে ওই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

ঢাকা সফর শেষে রবিবার রাত ৮টা ২০ মিনিটে বিশেষ বিমানে চড়ে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন মোদি। তার আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হযরত শাহ জালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে তাকে বিদায় শুভেচ্ছা জানাবেন।

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০২:০২ পি. এম.

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: