কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোদীর দ্বিতীয় দিন শুরু প্রার্থনায়

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ১১:৩৩ এ. এম.

অনলাইন ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ঢাকা সফরের দ্বিতীয় দিন শুরু করেছেন ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে প্রার্থনা আর রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শনের মধ্য দিয়ে। রোববার সকাল ৮টা ৪০ মিনিটে তিনি হোটেল সোনারগাঁও থেকে ঢাকেশ্বরী মন্দিরে পৌঁছালে ফুল ছিটিয়ে ও উলু ধ্বনি দিয়ে তাকে বরণ করে নেয়া হয়। ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন তাকে স্বাগত জানান।

ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জিতেন্দ্র লাল ভৌমিক, সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি ও সাংসদ হাজী সেলিম এ সময় উপস্থিত ছিলেন।

মন্দিরের প্রধান সেবায়েত ও পরিচালক প্রদীপ চক্রবর্তী ভারতীয় প্রধানমন্ত্রীকে মন্দিরের ভিতরের প্রধান বিগ্রহের সামনে নিয়ে যান এবং পূজা দেন।

পূজা শেষে নরেন্দ্র মোদীর হাতে একটি স্মারক তুলে দেন তিনি। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সি আর দত্ত ভারতীয় প্রধানমন্ত্রীকে লাল-সাদা উত্তরীয় পরিয়ে দেন। এছাড়া মহানগর সার্বজনীন পূজা কমিটির পক্ষ থেকেও মোদীর হাতে একটি ক্রেস্ট তুলে দেয়া হয়।

মোদী মূল মন্দিরে পূজা দেয়ার পর পাশের শিব মন্দিরে যান এবং সেখানে পূজায় অংশ নেন। মন্দিরের সেবায়েতদের সঙ্গে তাকে হাত মেলাতে ও কুশল বিনিময় করতেও দেখা যায়।

ঢকেশ্বরী মন্দিরে ১৬ মিনিট কাটিয়ে মোদীর গাড়িবহর ছোটে ঢাকার রামকৃষ্ণ মিশনের দিকে। সকাল ৯টা ৭ মিনিটে রামকৃষ্ণ মঠ ও মিশনের ফটকে ভারতীয় প্রধানমন্ত্রীকে বরণ করে নেন মিশন হেড কোয়ার্টারের (কলকাতা) প্রশাসনিক প্রধান স্বামী সুহিতানন্দ ও ঢাকা মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুভেশানন্দ।

ভারতীয় প্রধানমন্ত্রী মঠের ভক্তদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং সবার সঙ্গে মিলে ধর্মীয় সংগীতে অংশ নেন। তাকে পরিয়ে দেয়া হয় গেরুয়া রঙের উত্তরীয়। মিশনের পক্ষ থেকে দুটি স্মারকের পাশাপাশি স্বামী বিবেকানন্দের একটি জীবনী উপহার দেয়া হয় ভারতীয় প্রধানমন্ত্রীকে। মিশনের কর্মীরা ভারতীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে উচ্চস্বরে স্লোগান দেন। সকাল সাড়ে ৯টার আগে আগে মিশন থেকে মোদী রওনা হন বারিধারার উদ্দেশ্যে।

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ১১:৩৩ এ. এম.

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: