মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গ্রীষ্মকালীন আবাসন মেলা শুরু ৯ জুন

প্রকাশিত : ৭ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশনের (রিহ্যাব) চার দিনব্যাপী গ্রীষ্মকালীন মেলা শুরু হবে আগামী ৯ জুন। ওইদিন বিকেল ৫টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ‘এখনই বিনিয়োগের সঠিক সময়’ শীর্ষক সেøাগানকে সামনে রেখে মেলা চলবে আগামী ১২ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থী মেলায় প্রবেশ করতে পারবেন। প্রবেশমূল্য ৫০ টাকা। মেলায় অংশগ্রহণকারী ২৮টি প্রতিষ্ঠানের ১৫০টিরও বেশি স্টল থাকবে।

শনিবার দুপুরে রাজধানীর ধানম-ির মিরপুর সড়কের সান্তুর রেস্তরাঁয় মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রিহ্যাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও মেলা আয়োজন কমিটির চেয়ারম্যান রবিউল হকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান রিহ্যাবের সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান। এতে নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে বলা হয়, ভবন নির্মাণ খাতের জন্য বিদ্যমান মূসক হ্রাস করে নতুন কয়েকটি ধাপে বিভক্ত করা হয়েছে। এতে ১১০০ বর্গফুটের ফ্ল্যাট পর্যন্ত কর ১.৫ শতাংশ, ১১০১ থেকে ১৬০০ বর্গফুট পর্যন্ত ২.৫ শতাংশ এবং ১৬০০ বর্গফুটের ওপরে কর ৪.৫ শতাংশ ধার্য হবে। এর ফলে ছোট আকারের ফ্ল্যাটের নিবন্ধনের জন্য ব্যয় হ্রাস পেলেও বড় ফ্ল্যাটের দাম বাড়বে।

লিখিত বক্তব্যে আবাসন খাতের স্বার্থে চূড়ান্ত বাজেট অনুমোদনের সময় ইনডেমনিটি প্রদান, নিবন্ধন ব্যয় হ্রাস করা এবং সিঙ্গেল ডিজিট সুদে ২০ হাজার কোটি টাকার তহবিল গঠনের দাবিগুলো বিবেচনায় নিতে অর্থমন্ত্রীর প্রতি আহ্বানও জানানো হয়। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রবিউল হক বলেন, বর্তমানে রিহ্যাবের প্রায় ১০ হাজার ফ্ল্যাট অবিক্রীত রয়েছে। কিন্তু জমি ও ভবন নির্মাণ সামগ্রীর দাম তাই অব্যাহতভাবে বাড়তে থাকায় ফ্ল্যাটের দাম কমানো সম্ভব নয়।

দ্রব্যমূল্য সহনীয় রাখতে ব্যবসায়ীদের সভা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভাবিক ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে শনিবার বেলা ১১টায় খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাকক্ষে ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। খুলনা চেম্বারের আয়োজনে অনুষ্ঠিত সভায় চেম্বারের পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ ও বিভিন্ন ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক। তিনি বলেন, ক্রেতা ও বিক্রেতাদের সুবিধার্থে গত বছরের ন্যায় এবারও প্রত্যেক মার্কেট কর্তৃক নিজস্ব লোকবল দিয়ে স্বেচ্ছাসেবক রাখতে হবে। উপস্থিত বিভিন্ন সমিতির প্রতিনিধিরা তার বক্তব্য সমর্থন করেন।

প্রকাশিত : ৭ জুন ২০১৫

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: