কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কোরিয়া যাচ্ছে অনুর্ধ-১২ ফুটবল দল

প্রকাশিত : ৭ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দক্ষিণ কোরিয়ার জিয়োঞ্জি-ডোতে আগামী ৭-১০ আগস্ট অনুষ্ঠিতব্য ফুটবল টুর্নামেন্ট ‘এশিয়ান ইয়ুথ ফুটবল ফেস্টা’য় অংশ নেয়ার জন্য আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। ২০ দেশের ৮০ দলের ১০০০ ক্ষুদে ফুটবলার অংশ নেবে এই ফেস্টিভালে। প্রতি গ্রুপে ৫টি করে দল খেলবে। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। প্রতিদিন একটি দল কমপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। খেলা হবে মাঠের মোট আয়তনের অর্ধেক অংশে। খেলা হবে ৩০ মিনিটের (১৫+১৫)। ম্যাচে এক দলের খেলোয়াড় থাকবে ৮ জন করে।

এ লক্ষ্যে বাংলাদেশ অনুর্ধ-১২ ফুটবল দল আগামী ৬ আগস্ট কোরিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এ উপলক্ষে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাফুফের সহ-সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায়, বাফুফে সদস্য ও ডেভেলপমেন্ট কমিটির সদস্য ইলিয়াছ হোসেন, ফজলুর রহমান বাবুল, সত্যজিৎ দাস রূপু, ডেভেলপমেন্ট কমিটির সদস্য হাসানুজ্জামান খান বাবলু, খন্দকার রকিবুল ইসলাম ও বাংলাদেশ অনুর্ধ-১২ ফুটবল দলের দায়িত্বপ্রাপ্ত কোচ মোস্তফা আনোয়ার পারভেজসহ খেলোয়াড়রা।

শনিবারই সংবাদ সম্মেলন শেষে অনুর্ধ-১২ দল রওনা হয় সিলেটের উদ্দেশে। সেখানে বাফুফে ফুটবল একাডেমিতে থেকেই আগামী দুই মাস অনুশীলন করবে তারা। বাদল রায় বলেন, ‘ফুটবলকে এগিয়ে নিতে হলে প্রয়োজন তৃণমূল পর্যায় থেকে উন্নয়ন করা, যে কারণে আমরা বয়সভিত্তিক দলগঠনে মনোযোগ দিয়েছি। গত বছর মালয়েশিয়ায় অনুষ্ঠিত সুপার মক কাপে অনুর্ধ-১২ দল অংশ নেয়ার পর থেকেই আমরা ঠিক করেছি পর্যায়ক্রমে বয়সভিত্তিক খেলা চালিয়ে যাব।’ কিছুদিন আগে কোরিয়া থেকে বাফুফের কাছে প্রস্তাব আসে তাদের একটি ফুটবল ফেস্টিভালে অংশ নেয়ার। তাই সারাদেশ থেকে ট্যালেন্ট হান্ট করে ১৬ সেরা ফুটবলারকে নিয়ে গড়া হয়েছে অনুর্ধ-১২ দলটি। এ দলে রয়েছে সুপার মক কাপে অংশ নেয়া সাত ফুটবলার। কোরিয়া যাত্রার আগে ১৬ জন থেকে চারজনকে বাদ দিয়ে গড়া হবে চূড়ান্ত স্কোয়াড।

অনুর্ধ-১২ দলের প্রাথমিক স্কোয়াড ॥ মোহাম্মদ মেরাজ, সোহাগ হোসেন, রাশেদুল ইসলাম, মমিনুল ইসলাম তন্ময়, মেহেদী হাসান, শাহরিয়ার কবির, সাগর চন্দ্র পাত্র, হীরা আহমেদ, তামিম আহমেদ, মুরাদ হোসেন, মেহরাব হোসেন অপি, রেজাউল করিম, রাকিবুল হাসান, মোহাম্মদ রানা, কামরুল হাসান শুভ ও আহমেদ হাসান তন্ময়।

প্রকাশিত : ৭ জুন ২০১৫

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: