মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রীতিম্যাচে মাঠে নামছে ব্রাজিল, আর্জেন্টিনা

প্রকাশিত : ৭ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লাব ফুটবলের মৌসুম শেষে আন্তর্জাতিক প্রীতিম্যাচের মেলা বসছে আজ। প্রীতিম্যাচে মাঠে নামছে ব্রাজিল, আর্জেন্টিনা, ইংল্যান্ড এবং ফ্রান্সের মতো দেশগুলো। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে মেক্সিকোর বিপক্ষে, গত বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনার মুখোমুখি হবে বলিভিয়া। ফ্রান্সের প্রতিপক্ষ শক্তিশালী বেলজিয়াম আর ইংল্যান্ড খেলবে খর্বশক্তির দল আয়ারল্যান্ডের বিপক্ষে। এছাড়াও রাশিয়ার মুখোমুখি হবে বেলারুশ এবং সার্বিয়ার প্রতিপক্ষ আজারবাইজান।

আগামী ১১ জুন পর্দা উঠছে কোপা আমেরিকার। ২০১৫ বিশ্বকাপের বাজে পরাজয়ের ধকল দারুণভাবেই কাটিয়ে উঠছে কার্লোস দুঙ্গার নেতৃত্বাধীন ব্রাজিল। এই কোচের অধীনে ইতোমধ্যে টানা আট ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল জাতীয় ফুটবল দল। কোপার আগে মেক্সিকোর বিপক্ষেই তাদের শেষ ম্যাচ। এরপর আগামী ১৪ জুন পেরুর বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করবে ব্রাজিল। বিশ্বকাপ মিশনে দারুণ ব্যর্থতা সত্ত্বেও আসন্ন এই টুর্নামেন্টে আর্জেন্টিনা, চিলি ও কলম্বিয়ার মতো ব্রাজিলও ফেবারিট দল হিসেবে টুর্নামেন্টে অংশ নেবে। থিয়াগো সিলভাও বলছেন ব্রাজিলের ভবিষ্যত উজ্জ্বল। তবে তাদের সামনে এখনও আরও অনেক পথ বলে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন তিনি। এ বিষয়ে সিলভা বলেন, ‘এ ব্যাপারে নানাজনের নানান মতামত থাকতে পারে। আমার মতামত যদি দিতে বলেন তাহলে বলব আমরা সবে মাত্র পথ চিনতে শুরু করেছি। বলব এটি কোনভাবেই সেরা সময় নয়। বিশ্বকাপে অসাধারণ খেলেছে কলম্বিয়া। আর্জেন্টিনা ফাইনাল খেলেছে। আর ব্রাজিল জার্মানির কাছে শোচনীয়ভাবে (৭-১ গোলে) পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিল। এরপর এখন আমরা পুনর্গঠিত হতে শুরু করেছি। দলে নতুন খেলোয়াড় অন্তর্ভুক্ত হয়েছে। ভিন্ন কৌশলে খেলা শুরু করেছি। তাই এসবের সঙ্গে মানিয়ে নিয়ে সম্ভাব্য সেরা অবস্থানে পৌঁছতে গেলে আমাদের কিছুটা সময় তো নিতেই হবে। বর্তমানে দলগত বুঝাপড়ার মাধ্যমে আমরা চমতকার খেলছি।’

এদিকে ইনজুরির কারণে টটেনহ্যাম হটস্পারের ইংলিশ মিডফল্ডার রায়ান ম্যাসন নাম প্রত্যাহার করে নেয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে আজ ইংল্যান্ডের হয়ে খেলতে পারেন এভারটনের টম ক্লেভারলিকে। গত সপ্তাহে অনুশীলনের সময় সেন্ট জর্জ পার্কে ইনজুরিতে পড়েন ম্যাসন। তার পরপরই তিনি চিকিৎসার জন্য টটেনহ্যামে ফিরে যান। তার অনুপস্থিতিতে রয় হজসনের দলে সুযোগ মেলে ক্লেভারলির। গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে এ্যাস্টনভিলায় যাওয়া ২৫ বছর বয়সী ক্লেভারলি ২০১৩ সালের নবেম্বরে সর্বশেষ ইংল্যান্ড জাতীয় দলে খেলেছিলেন। আর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রীতিম্যাচে খেলার সুযোগ এটা হবে ক্লেভারলির জাতীয় দলের জার্সি গায়ে ১৪তম ম্যাচ।

প্রকাশিত : ৭ জুন ২০১৫

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: