মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পানি চুক্তির দাবিতে নীলফামারীতে মানববন্ধন

প্রকাশিত : ৭ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির নায্য হিস্যার দাবিতে শনিবার দুপুরে নীলফামারীতে মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ-মার্কসবাদী)। শহরের চৌরঙ্গি মোড়ে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন বাসদের ডিমলা উপজেলা সমন্বয়ক কমরেড রবীন্দ্রনাথ রায়।

বক্তব্য দেন বাসদ রংপুর জেলার সদস্য কমরেড আহসানুল আরেফিন তিতু, ডোমার উপজেলা সমন্বয়ক ইয়াসিন আদনান রাজীব, জলঢাকা উপজেলা সমন্বয়ক তরনী রায় প্রমুখ।

সাবেক সংসদ সদস্য মমতাজের মৃত্যুবার্ষিকী পালিত

সংবাদদাতা, নাটোর, ৬ জুন ॥ নানা আয়োজনের মধ্য দিয়ে নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন হত্যার ১২তম মৃত্যুবার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন। শনিবার সকালে মমতাজ উদ্দিনের কবর এবং স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে সংসদ সদস্যের বাস ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মরহুমের স্মৃতিচারণ করে মিলাদ মাহফিলে মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০০৩ সালের ৬ জুন রাত ১০টার দিকে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ উদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

দৌলতপুরে শিশুকে ধর্ষণের চেষ্টা ॥ আটক এক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৬ জুন ॥ কুষ্টিয়ার দৌলতপুরে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ হলে পুলিশ লম্পট শামীম হোসেনকে (২০) আটক করেছে।

পুলিশ জানায়, উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের নারানপুর গ্রামের গাইনপাড়ার ওই শিশুকে শুক্রবার সন্ধ্যায় ফুঁসলিয়ে বাড়ির পার্শ্ববর্তী মাঠে নিয়ে লম্পট শামীম ধর্ষণের চেষ্টা করে। এ সময় বাড়ির লোকজন ও এলাকাবাসী বিষয়টি জানতে পেরে দৌলতপুর থানা পুলিশের কাছে অভিযোগ করে।

ঢাকা-আরিচা মহাসড়কে রডসহ ট্রাক ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৬ জুন ॥ চালক ও সহকারীকে মারপিট করে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক স্থান থেকে রড বোঝাই ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত তিনটার দিকে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইকারীদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত ট্রাকের সহকারী রাজিব হোসেনকে (২২) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘিওর থানার পুলিশ জানায়, শুক্রবার রাতে ঢাকা থেকে লোহার রড বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ড-১৪-২৩০৭) মাগুরার দিকে যাচ্ছিল। রাত তিনটার দিকে জোকায় রোড ডিভাইডারের সংলগ্ন স্পীড ব্রেকারের কাছে পেছন থেকে একটি খালি ট্রাক নিয়ে ১৪-১৫ জন ছিনতাইকারী রড বোঝাই ট্রাকটির সামনে গিয়ে পথ রোধ করে। এর পর ছিনতাইকারীরা ট্রাকের সহকারী রাজিবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। চালক অর্পণ বাড়ৈকে (৩৮) ধারালো অস্ত্রের মুখে রশি দিয়ে হাত-পা এবং কাপড় দিয়ে চোখ বেঁধে সড়কের পাশে ফেলে রেখে রড বোঝাই ট্রাকটি নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা দুজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যান।

টেকনাফে দুই ইউপিতে দেড় যুগ সচিব নেই ॥ দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ প্রায় দেড় যুগ ধরে টেকনাফের সেন্টমার্টিন ও বাহারছড়ায় ইউপি সচিব না থাকায় দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয় অধিবাসীরা। অতিরিক্ত দায়িত্ব হিসেবে অন্য ইউপির সচিববরা মাঝে মধ্যে দায়িত্ব পালন করে গেলেও স্থানীয়দের কাক্সিক্ষত বিষয়াদি পূরণ হচ্ছে না বলে জানা গেছে। স্থানীয়রা জানায়, ইউপি সচিব না থাকায় জাতীয় সনদ, জন্ম সনদ ও অন্যান্য সনদ নিতে গিয়ে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে। এ ব্যাপারে বাহারছড়া ও সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যথাক্রমে মৌলভী হাবিবুল্লাহ ও মোঃ নুরুল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, দীর্ঘ দিন ধরে ইউপি সচিব নিয়োগের জন্য উপজেলা প্রশাসনকে তাগাদা দিয়ে এলেও কোন ফল পাচ্ছি না।

প্রকাশিত : ৭ জুন ২০১৫

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: