আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মালয়েশিয়ার মাউন্ট কিনাবালুতে ভূমিকম্পে মৃত ১১

প্রকাশিত : ৭ জুন ২০১৫

মালয়েশিয়ার মাউন্ট কিনাবালুতে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণপূর্ব এশিয়ার সর্বোচ্চ পর্বতশৃঙ্গে অপর আটজন নিখোঁজ রয়েছে। শনিবার সরকারী কর্মকর্তা এ কথা জানান। খবর এএফপির।

মালয়েশিয়ার বোর্নিও দ্বীপের সাবাহে পর্যটনমন্ত্রী মাজিদি মানজুন তার টুইটার বার্তায় বলেন, দুপুরের দিকে (গ্রিনিচ সময় ০৪০০টা) ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। ভূমিকম্পের ঘটনায় এখনও আটজন নিখোঁজ রয়েছে। জনপ্রিয় এ পার্বত্য অঞ্চলের কাছে শুক্রবার ভোরে এ ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.০।

এতে সেখানে বড় ধরনের ভূমিধসের ঘটনা ঘটে। এদিকে শনিবার মালয়েশিয়ার উদ্ধার কর্মীরা ১৩৭ পর্বতারোহীকে নিরাপদে পর্বতশৃঙ্গ থেকে উদ্ধার করেছে। তারা সেখানে ১৮ ঘণ্টা ধরে আটকা ছিলেন।

চীনে জাহাজডুবি মৃতের সংখ্যা বেড়ে ৩৯৬

চীনের মধ্যঞ্চলীয় ইয়াংজি নদীতে মর্মান্তিক জাহাজ ডুবির ঘটনায় এ পর্যন্ত ৩৯৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। উদ্ধারকর্মীরা জাহাজটি তুলে আনার পর এ খবর নিশ্চিত করা হলো। সোমবার ঝড়ের কবলে পড়ে ‘ইস্টার্ন স্টার’ নামের জাহাজটি দ্রুত ডুবে যায়। শনিবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এ কথা জানিয়েছে। খবর এএফপি ও ওয়েবসাইটের।

চীনের এ প্রমোদতরীতে থাকা ৪৫৬ জনের মধ্যে জাহাজের ক্যাপ্টেনসহ ১৪ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। সেখানে থাকা অধিকাংশ পর্যটকের বয়স ৬০ বছরের বেশি। চীনের সরকারী বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়, এ জাহাজ ডুবির ঘটনায় কর্তৃপক্ষ শনিবার সকাল ৮টায় ৩৩১ জনের মৃত্যুর কথা জানায়। সরকারীভাবে ঘোষণা দেয়া হয়েছে, আরোহীদের আর কাউকে জীবিত উদ্ধারের আশা নেই। এর অর্থ, মৃতের সংখ্যা ৪৪০ জন ছাড়িয়ে যেতে পারে।

প্রকাশিত : ৭ জুন ২০১৫

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: