হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে একাদশ শ্রেণীতে ৮০ হাজার আসন খালি থাকবে

প্রকাশিত : ৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এবার এসএসসি পরীক্ষায় বিভিন্ন গ্রেডে বরিশাল শিক্ষা বোর্ড থেকে পাস করা ৫৯ হাজার ৪৪৬ শিক্ষার্থীর সবাই ভর্তি হওয়ার পরও বিভাগের ৩১৮টি কলেজে একাদশ শ্রেণীতে প্রায় ৮০ হাজার আসন খালি থাকবে। এরপরও ২১টি সরকারীসহ খ্যাতনামা কলেজগুলোতে ভর্তি হওয়া নিয়ে সংশয়ে রয়েছে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

জানা গেছে, সম্প্রতি প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলে বরিশাল শিক্ষা বোর্ড থেকে বিভিন্ন গ্রেডে পাস করেছে ৫৯ হাজার ৪৪৬ জন শিক্ষার্থী। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ১৭১ জন। এছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে পাস করা প্রায় ২০ হাজার শিক্ষার্থী কলেজগুলোতে ভর্তি হবে। সব মিলিয়ে সর্বমোট ৮০ হাজার শিক্ষার্থী এইচএসসিতে ভর্তি হওয়ার পরেও আরও প্রায় ৮০ হাজার আসন শূন্য থাকবে।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. লিয়াকত হোসেন জানান, বোর্ডের অধীনে বরিশাল বিভাগের ছয় জেলায় ২১টি সরকারীসহ মোট ৩১৮টি কলেজ রয়েছে। এতে একাদশ শ্রেণীতে ভর্তি হতে পারবে ১ লাখ ৫৯ হাজার শিক্ষার্থী। এর মধ্যে শুধু সরকারী ২১টি কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবে ৪৮ হাজার শিক্ষার্থী।

প্রকাশিত : ৬ জুন ২০১৫

০৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: