আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বান্দরবানের পাহাড়ী খাদে সেতু নির্মাণ

প্রকাশিত : ৬ জুন ২০১৫
  • জনমনে স্বস্তি

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৫ জুন ॥ এক সময় যেখানে পাহাড়ী খাদ পার হতে হতো হেঁটে, সেখানে নতুন ব্রিজ তৈরির ফলে বান্দরবান পার্বত্য জেলার রুমা উপজেলার দুর্গম এলাকার মানুষ সহজেই পথ চলতে পারছে।

জানা গেছে, ২০১৪-১৫ অর্থবছরে দুর্গম এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও পার্বত্য জেলা পরিষদের পাশাপাশি রুমা উপজেলার বিভিন্ন এলাকায় ছোট-বড় ৭টি সেতু নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর। এরই ধারাবাহিকতায় রুমা উপজেলায় বিভিন্ন প্রকল্পের আওতায় প্রায় এক কোটি ৪৫ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, পাইন্দুপাড়ায় যাওয়ার রাস্তায় চাইপাংম্রং ঝিরিতে ব্রিজ নির্মাণ, পারোয়াপাড়ার পাশের ঝিরিতে ব্রিজ নির্মাণ, ক্যলংক্ষ্যংপাড়া যাওয়ার রাস্তায় বড় ঝিরিতে ব্রিজ নির্মাণ, পলিপাড়া হতে আম্রকানন হোস্টেলে যাওয়ার রাস্তায় ব্রিজ নির্মাণ, বগালেক রাস্তা হতে বগামুখপাড়া যাওয়ার রাস্তায় ব্রিজ নির্মাণ, বেথেলপাড়া হতে আম্রকানন যাওয়ার রাস্তায় ক্রাইক্ষ্যং ঝিরিতে ব্রিজ নির্মাণ এবং ৪নং গালেঙ্গ্যা ইউনিয়নে পান্তলাপাড়া যাওয়ার রাস্তার মাঝখানে ঝিরিতে ব্রিজ নির্মাণ করা হয়েছে।

আম্রকানন হোস্টেলের পরিচালক রুইবেঅং মাস্টার বলেন, পলিপাড়া থেকে আম্রকানন হোসেলে যাওয়ার ব্রিজ না থাকায় প্রতি বছর বর্ষা মৌসুমে বিদ্যালয়ে যেতে পারত না শিক্ষার্থীরা, এখন ব্রিজ হওয়ার ফলে বিদ্যালয়ে উপস্থিতি শতভাগ বাড়বে।

রুমা উপজেলা চেয়ারম্যান অং থোয়াইচিং মারমা বলেন, রুমার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য নতুন আরও সেতু নির্মাণ হবে। বর্তমান সরকার পার্বত্যাঞ্চলের উন্নয়নের আন্তরিক। এরই ধারাবাহিকতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর পাহাড়ে বসবাসরত পাহাড়ী-বাঙালী জনগোষ্ঠীর যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য ছোট ছোট এ প্রকল্পগুলো হাতে নিয়েছে। রুমা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান জানান, নিয়মিত তদারকির ফলে কোন রকম ত্রুটি ছাড়াই প্রকল্পগুলো নির্ধারিত সময়ে বাস্তবায়ন হয়েছে।

প্রকাশিত : ৬ জুন ২০১৫

০৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: