আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ সফর নিয়ে মোদির ফেসবুক স্ট্যাটাস

প্রকাশিত : ৫ জুন ২০১৫, ০১:২৯ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসছেন আগামীকাল শনিবার। এই সফর উভয় দেশের সম্পর্ক সামনে দিকে এগিয়ে নিতে অনেক বেশি আনন্দের হবে বলে মনে করছেন তিনি।

বাংলাদেশ সফর সামনে রেখে গতকাল বৃহস্পতিবার নিজের ফেসবুক পোস্টে এমন মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী। এই পোস্টে আগামীকাল সকালে শুরু হতে যাওয়া এই সফর সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন তিনি। এই পোস্টে বাংলাদেশের জাতীয় সংসদের ছবি ব্যবহার করেছেন তিনি।

মোদি মনে করছেন, এই সফর উভয় দেশের মানুষ এবং দক্ষিণ এশিয়ার জন্য অনেক বেশি লাভজনক হবে।

সফরসূচি সম্পর্কে মোদি বলেছেন, বাংলাদেশে বিভিন্ন কর্মসূচিতে আমি অংশ নেব। এর মধ্যে রয়েছে- বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক, বিভিন্ন প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা ও চুক্তি সই, বিভিন্ন অনুদান ও সাহায্য প্রকল্পের ফলক উন্মোচন, রেলওয়ের ফলক উন্মোচন, সাংস্কৃতিক এবং রোড প্রজেক্ট উন্মোচন প্রভৃতি।

এছাড়া আরও কিছু ফলক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকার কথাও জানিয়েছেন নরেন্দ্র মোদি। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে যাওয়ার কথাও জানান তিনি।

মোদি বলেন, ভারতের বন্ধু ও দক্ষিণ এশিয়ায় গণতন্ত্রের অন্যতম নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু জাতীয় জাদুঘরে যাওয়ার ইচ্ছে রয়েছে আমার। ঢাকায় অবস্থিত রামকৃষ্ণ মিশন এবং ঢাকেশ্বরী মন্দিরেও যাবো আমি।

এই পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ-ভারত সম্পর্কের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী হিসেবে উল্লেখ করেছেন তিনি।

তিনি আরও বলেন, কয়েক সপ্তাহ আগে ভারতের সংসদে সর্বসম্মতিক্রমে বাংলাদেশ-ভারতের সীমান্ত চুক্তি বিল পাস হয়েছে। এই বিলে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক সংগঠনগুলোর মসৃণ সমর্থন পেয়েছি। এর ফলে বাংলাদেশ-ভারতের এই সম্পর্কের কারণে পানিচুক্তি সময়ের ব্যাপার মাত্র।

এই বিজেপি নেতা জানিয়েছেন, কলকাতা-ঢাকা-আগরতলা এবং ঢাকা-শিলং-গৌহাটি রুটে বাস সার্ভিসের উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এতে উভয় দেশের মানুষের বন্ধন ও যোগাযোগ আরও সুদৃঢ় হবে বলে আশা করছেন তিনি।

প্রকাশিত : ৫ জুন ২০১৫, ০১:২৯ পি. এম.

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: