আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইভানোভিচের বিদায়, ফাইনালে সাফারোভা

প্রকাশিত : ৫ জুন ২০১৫
  • ফ্রেঞ্চ ওপেন

স্পোর্টস রিপোর্টার ॥ সার্বিয়ার আনা ইভানোভিচকে হারিয়ে প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠলেন চেকপ্রজাতন্ত্রের লুসি সাফারোভা। বৃহস্পতিবার টুর্নামেন্টের সেমিফাইনালে সাফারোভা ৭-৫ এবং ৭-৫ গেমে হারান সপ্তম বাছাই ইভানোভিচকে। সুদীর্ঘ ক্যারিয়ারে এটাই সাফারোভার প্রথম গ্র্যান্ডসøাম ফাইনাল। ইভানোভিচকে হারিয়ে রোঁলা গাঁরোর ফাইনালে উঠে রোমাঞ্চিত সাফারোভা। শিরোপা জয়ের লড়াইয়ে এখন তার প্রতিপক্ষ সেরেনা উইলিয়ামস অথবা তিমিয়া বাসিনস্কি।

গত মৌসুমে উইম্বলডনে প্রথমবারের মতো কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছিলেন লুসি সাফারোভা। এরপর ফ্রেঞ্চ ওপেনেই দ্বিতীয়বারের মতো মেজর কোন টুর্নামেন্টের শেষ চারের টিকিট নিশ্চিত করেন তিনি। বৃহস্পতিবার সার্বিয়ার আনা ইভানোভিচকে হারিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন ২৮ বছর বয়সী এই চেক তারকা। ফাইনাল জিততে পারলে অবিস্মরণীয় এক কীর্তি গড়বেন তিনি। প্রায় দুই যুগ পর চেকপ্রজাতন্ত্রের প্রথম কোন খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতবেন তিনি। তার আগে ১৯৯২ সালে শেষবারের মতো ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন মনিকা সেলেস।

অন্যদিকে স্বপ্ন-ভঙ্গের বেদনায় ডুবেন আনা ইভানোভিচ। ২০০৮ সালে প্রথমবারের মতো ফরাসী ওপেনের শিরোপা জিতেছিলেন সার্বিয়ার এই টেনিস তারকা। প্রায় অর্ধযুগেরও বেশি সময় পর আবারও সুযোগ ছিল শিরোপা পুনরুদ্ধারের। কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিলেন লুসি সাফারোভা। তবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনের শুরু থেকেই দুর্দান্ত খেলেন ইভানোভিচ। পুরো টুর্নামেন্টেই তার পারফর্মেন্স ছিল নজরকাড়া। তবে ফ্রেঞ্চ ওপেনে ইভানোভিচের অতিরিক্ত শক্তি ছিলেন জার্মানির তারকা ফুটবলার বাস্তিয়ান শোয়েইনস্টেইগার। কেননা টুর্নামেন্টের শুরু থেকেই গ্যালারিতে থেকে ইভানোভিচকে উৎসাহ যুগিয়েছেন বেয়ার্ন মিউনিখের এই ফুটবলার। কিন্তু বয়ফ্রেন্ডের অনুপ্রেরণা সেমিফাইনালে আর কাজে লাগেনি।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: