মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনবান্ধব ও উন্নয়নমুখী বাজেট ॥ ১৪ দল

প্রকাশিত : ৫ জুন ২০১৫, ০১:০৮ এ. এম.

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদে উত্থাপিত প্রস্তাবিত বাজেটকে জনবান্ধব, গণমুখী ও উন্নয়নমুখী আখ্যায়িত করে তাতে পূর্ণ সমর্থন দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। বৃহস্পতিবার সংসদ অধিবেশনে প্রস্তাবিত বাজেট উত্থাপনের পর ১৪ দলের পক্ষে দেয়া প্রতিক্রিয়ায় জোটের নেতারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশের এ অগ্রযাত্রা বেগবান করতে এ বাজেট বাস্তবায়নে সব ধরনের সহযোগিতা প্রদান করবে ১৪ দল।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জনকণ্ঠকে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিগত কয়েক বছর ধরে অর্থনৈতিক সমৃদ্ধির ক্ষেত্রে, দারিদ্র্য বিমোচনে ও দূরীকরণে, শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামো উন্নয়নসহ সার্বিকভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নিম্নবৃত্ত ও মধ্যবৃত্ত মানুষের জন্য ঋণ প্রদান থেকে শুরু করে কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য খাতে বরাদ্দ বাড়ানো হয়েছেÑ এ জন্য ১৪ দল মনে করে বাজেট অত্যন্ত জনবান্ধব।

তিনি বলেন, স্বাস্থ্যসেবা দরিদ্র জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌঁছে দেয়ার ক্ষেত্রে যেভাবে এবার বাজেটে বরাদ্দ বাড়ানো হয়েছে তাতে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া বলেন, সার্বিকভাবে এবারের বাজেট আশাব্যঞ্জক।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, গণমুখী এ বাজেট দেশকে শিল্পায়িত করার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএম আজিজ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণমুখী বাজেট দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অভিনন্দন জানিয়ে বলেন, এই বাজেটের মধ্য দিয়ে আমাদের আশা ও আকাক্সক্ষার প্রতিফলন ঘটেছে।

প্রকাশিত : ৫ জুন ২০১৫, ০১:০৮ এ. এম.

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: