কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘ওয়ার্ল্ড ব্রিজ কনটেস্ট’ শুরু আজ

প্রকাশিত : ৫ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার দুপুর সাড়ে তিনটা থেকে ১২৩ দেশের মতো বাংলাদেশেও ‘ওয়ার্ল্ড ব্রিজ কনটেস্ট’ শুরু হবে রমনার ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ অডিটোরিয়ামে। যেখানে ইস্ট-ওয়েস্ট এবং নর্থ-সাউথ দুই প্লেয়ারে খেলা হবে। বিশ্বের সব খেলোয়াড় একই কার্ডের অধীনে খেলবেন। যা অনলাইনের মাধ্যমে ডিস্ট্রিবিউট করা হবে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। পুরস্কার বিতরণ করবেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। সভাপতিত্ব করবেন বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন। বাংলাদেশে ব্রিজ খেলার প্রচলন ১৯৭৩ সাল থেকে। বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের যাত্রা শুরু হয় ১৯৭৬ সালে। খেলাটি মেধা ও বুদ্ধি বিকাশের অন্যতম সেরা মাধ্যম। বিশ্বের বিভিন্ন দেশের কূটনীতিক এবং সমাজের বুদ্ধিজীবী ও উচ্চবিত্ত শ্রেণীর মানুষ ব্রিজ খেলেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন, সহ-সভাপতি ও গোলাম মোহাম্মদ আলমগীর, আরেক সহ-সভাপতি আব্দুল জলিল মিয়া ও সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব) মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক আব্দুল কুদ্দুস ও টুর্নামেন্ট ডিরেক্টর আজিজুর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৫০ প্লেয়ারে অন্তত এক শ’ ব্রিজ খেলোয়াড় অংশ নেবেন এই টুর্নামেন্টে। দুই ক্যাটাগরিতে প্রায় এক লাখ টাকার প্রাইজমানি রাখা হয়েছে। প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী খেলোয়াড় পাবেন ট্রফি ও তৃতীয় স্থান অধিকারী পাবেন ৫ হাজার টাকা। টুর্নামেন্টে অংশ নেয়া যাবে শুক্রবার দুপুর ৩টা পর্যন্ত ভেন্যুতে। সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনায় আহত জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর চৌধুরীর চিকিৎসায় নগদ ২৬ হাজার টাকা অনুদান দেয় বাংলাদেশ ব্রিজ ফেডারেশন।

বেগম মুজিব আন্তর্জাতিক মার্শাল আর্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ৭-৯ জুন পর্যন্ত জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বেগম ফজিলাতুন্নেসা মুজিব আন্তর্জাতিক মার্শাল আর্ট প্রতিযোগিতা।’ প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। ৮ জুন দুুপুর ১২টায় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে ১০০ ছাত্রী যোগাসন প্রদর্শন করবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। সভাপতিত্ব করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। একই দিন বিকেল ৩টায় কারাতে প্রতিযোগিতার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে শুক্রবার বেলা ১১টায় এনএসসি টাওয়ারের কনফারেন্স রুমে।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: