আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে ১০ বনদস্যুর যাবজ্জীবন

প্রকাশিত : ৫ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে বৃহস্পতিবার আদালত দশ বনদস্যুর যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে। এরা সুন্দরবনের কুখ্যাত বনদস্যু জিহাদ বাহিনীর সদস্য। দুপুরে বাগেহাটের স্পেশাল ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মহিদুজ্জামান এ রায় দেন।

দ-প্রাপ্তরা হলো- ওমর ফারুক ওরফে মাস্টার, আলী, ওলি, জাহাঙ্গীর, রফিক, কামরুল ইসলাম, মতি সিকদার ওরফে মতি ওরফে মাইন, রিপন মুক্তার, আব্দুল বারেক মুক্তার ও আব্দুল রসিদ আকন ওরফে কালা মাঝি। রায় ঘোষণার সময় ওমর ফারুক, মতি সিকদার ও আব্দুল রসিদ আকন আদালতে উপস্থিত ছিল। বাকি ৭ আসামি পলাতক রয়েছে।

গাজীপুরে স্বামীসহ দুই জনের

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গাজীপুরে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীসহ দুইজনের যাবজ্জীবন কারাদ- প্রদান করেছে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত। এছাড়াও আদালত ওই দু’জনকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাস সাজা প্রদান করেছে। বৃহস্পতিবার দুপুরে ওই আদালতের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ রায় প্রদান করেন। জানা গেছে, ২০০০ সালের ২০ আগস্ট হামিদাকে নিয়ে কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের ডাওরা হাদিকুলের বাড়িতে নিয়ে যান। এক পর্যায়ে নজরুল ইসলাম ও তার সহযোগী শহীদুল্লাহ ওরফে শহীদ ওই দিন সন্ধ্যায় নজরুলের স্ত্রী হামিদাকে বাড়ির পাশে আখক্ষেতে নিয়ে যান। সেখানে নিয়ে হামিদার মুখ ও হাত বেঁধে তার শরীরে কেরোসিন ঢেলে দেয় নজরুলের সহযোগী শহীদুল্লাহ। এ সময় স্ত্রী হামিদার শরীরে দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেয় তার স্বামী নজরুল। বিষয়টি টের পেয়ে হাদিকুলের স্ত্রী পারভীন বেগম চিৎকার করতে থাকলে আশপাশের লোকজন এসে হামিদাকে উদ্ধার করে কাপাসিয়া হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় হামিদা পরদিন হাসপাতালে মারা যায়।

অতিরিক্ত গরমে ব্রাহ্মণবাড়িয়ায় ৩ ঘণ্টা ট্রেন চলাচল ব্যাহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ঢাকা-চট্টগ্রাম রেলপথের আখাউড়া ও গঙ্গাসাগর স্টেশনের মধ্যবর্তী নয়াদিল নামক স্থানে অতিরিক্ত গরমে রেললাইন বাঁকা হয়ে যাওয়ায় বৃহস্পতিবার দুপুর থেকে তিন ঘণ্টা বন্ধ ছিল চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন যোগাযোগ।

গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন মাস্টার ইউনুছ মিয়া জানান, ওই রেলপথের নয়াদিল এলাকার ১৯৮নং পিলার সংলগ্ন রেললাইনের প্রায় বেশকিছু অংশ বেঁকে যাওয়ায় বেলা পৌনে ১টা থেকে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। পরে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত কাজ শেষে পৌনে ৪টার দিকে ট্রেন চলাচল পুনরায় শুরু হয়। এর ফলে ওই রুটে চলাচলকারী যাত্রীবাহী ট্রেনগুলো আশপাশের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

ফরিদপুরে জুটমিলের ৩০ লক্ষ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ জুন ॥ ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার গঙ্গাবর্দী এলাকায় আলতুখান জুট মিলের শ্রমিকদের বেতনের ৩০ লাখ টাকা ছিনতাই হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। আলতুখান জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন খান জানান, মিলে কর্মরত চুক্তিভিত্তিক শ্রমিকদের সাপ্তাহিক মজুরি পরিশোধের জন্য বৃহস্পতিবার সকালে ফরিদপুর ন্যাশনাল ব্যাংক থেকে ৩০ লাখ টাকা উত্তোলন করা হয়। একদল দুর্বৃত্ত একটি গাড়ি নিয়ে এসে টাকাবাহী মাইক্রোবাসটির গতিরোধ করে। তারা গাড়িতে থাকা টাকাসহ ওই দুই কর্মী ও চালককে তাদের গাড়িতে তুলে নেয়।

চট্টগ্রামে যুবক হত্যা ॥ গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে লালখান বাজার পোড়া কলোনিতে ফজলে রাব্বি নামের এক যুবক খুনের ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে শরীফ, রাজু, সোহাগ এবং টেম্পু শরীফ। গত ৩০ মে নগরীর খুলশী থানার পোড়া কলোনি এলাকায় নির্মাণাধীন একটি ভবনের নিচতলা থেকে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহত যুবকের হাত, বুক ও পিঠে জখমের চিহ্ন ছিল। তাকে খুন করার দুদিন পর লাশ উদ্ধার হয়। মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে। ছুরিকাঘাতে যুবককে খুন করা হয় বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: