আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস আজ

প্রকাশিত : ৫ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৪ জুন ॥ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস শুক্রবার। এ উপলক্ষে শুক্রবার সকালে আনন্দ শুভাযাত্রা, বৃক্ষরোপণ, রসায়ন বিভাগের উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি, বিশেষ অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম সাইদুর রহমান খান, সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের সদস্য প্রফেসর ড. আব্দুল জব্বার খান, পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী। বিশ্ববিদ্যালয় দিবসের এই দিনে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উদ্যোগে চালু করা হচ্ছে ‘চটঝঞ ঘঊডঝ’পোর্টাল। বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানের প্রধান অতিথিসহ বিশেষ অতিথিরা সবাই মিলে পোর্টাল উদ্বোধন করবেন।

আমতলীতে মাছ ধরা নিয়ে সংঘর্ষ ॥ ৮ জেলে আহত

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৪ জুন ॥ বৃহস্পতিবার সকালে তালতলীর পায়রা নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দু’দল জেলের মধ্যে সংঘর্ষে ৮ জেলে আহত হয়েছে। দু’টি ট্রলার ভাংচুরের ঘটনা ঘটেছে। জানা গেছে, তেঁতুলবাড়িয়া এলাকার পায়রা নদীতে নয়ন মিয়া ও নিজাম দু’টি ট্রলার নিয়ে বৃহস্পতিবার সকালে ইলিশ ধরতে যায়। এ সময় উভয় ট্রলারের জেলের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায় সংঘর্ষের রূপ নেয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। আহতদের তালতলী হাসপাতালে প্রাথমিক চিকিৎসার শেষে বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বেলকুচি মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারকে অপসারণ

ভুয়া সনদ প্রদান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ভুয়া মুক্তিযোদ্ধার সনদ প্রদান এবং সাংগঠনিক অসদাচরণের দায়ে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গাজী শহীদুর রেজাকে অপসারণ করা হয়েছে। সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডার গাজী সফিকুল ইসলাম সফি স্বাক্ষরিত এক পত্রের বরাত দিয়ে ডেপুটি কমান্ডার আশরাফুল ইসলাম চৌধুরী বৃহস্পতিবার সকালে এ তথ্য জানিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শহীদুর রেজা মুক্তিযোদ্ধাদের মূল তালিকা ফটোকপি করে তাতে ভুয়া মুক্তিযোদ্ধার নাম সংযোজন করে টাকার বিনিময়ে সার্টিফিকেট দিয়েছেন। অভিযোগ প্রমাণিত হবার পর তাকে শো-কজ করা হলে তিনি তার জবাব না দেয়ায় কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের পরামর্শক্রমে তাকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে।

কেশবপুরে মদপানে দুই জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ৪ জুন ॥ বৃহস্পতিবার কেশবপুরে বিষক্ত মদপানে দু’জন মারা গেছে। এদের একজন ভবানীপুর গ্রামের নিজাম উদ্দিন (৫৫) ও মধ্যকুল গ্রামের সিরাজুল ইসলাম (৫০)।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: