কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নার্গিস আক্তারের লাশ কবর থেকে উত্তোলন

প্রকাশিত : ৫ জুন ২০১৫
  • ভারতে ট্রেনে ধর্ষণের পর খুন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ভারতে চলন্ত ট্রেনে ধর্ষণের পর খুন হওয়া বাংলাদেশের খুলনার গৃহবধূ নার্গিস আক্তারের লাশ বৃহস্পতিবার কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য দুপুরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে নগরীর বসুপাড়া কবরস্থান থেকে এই লাশ উত্তোলন করা হয়। এ সময় খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু, সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। নিহত নার্গিস খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার ৩/১, কেডিএ রোডের সাহাবুদ্দিনের মেয়ে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নিহত নার্গিসের মামি রাহেলা বেগম ও বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান নির্বাহী এলিনা খানের একটি রিটের শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গত ২৪ মে লাশ উত্তোলনের আদেশ দেয়। আগামী ১৬ জুনের মধ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার ও সোনাডাঙ্গা মডেল থানার ওসিকে এ বিষয়ে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। একই সঙ্গে নার্গিসের লাশ ভারত থেকে বাংলাদেশে স্বজনদের কাছে হস্তান্তরের সময় দেয়া যাবতীয় কাগজপত্র উক্ত সময়ের মধ্যে আদালতে উপস্থাপন করতে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র সচিবকে নির্দেশ দিয়েছে আদালত।

অবশেষে উখিয়ায় রহস্যময় জঙ্গী স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ার বহুল আলোচিত মধুরছড়া পাহাড়ে সরকারী বনভূমি দখল করে বিদেশী জঙ্গী অর্থায়নে গড়ে তোলা অর্ধশতাধিক স্থাপনা অবশেষে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের (এডিএম) নেতৃত্বে বিজিবি, র‌্যাব, পুলিশ ও বন বিভাগের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর ৪ শতাধিক সদস্য বুধবার রাত সাড়ে ৩টা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু করে মাত্র দেড় ঘণ্টার মধ্যেই অর্ধ শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

এসএসসির উত্তরপত্রে কারসাজির অভিযোগে নড়াইলে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৪ জুন ॥ নড়াইল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফসিয়ার রহমানের বিরুদ্ধে এক এসএসসি পরীক্ষার্থীর উত্তরপত্রে কারসাজির মাধ্যমে ফেল করানোর অভিযোগ এনে ওই শিক্ষকের বিচার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার সকালে সচেতন নাগরিক সমাজ আয়োজনে কোর্ট চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জে সড়ক অবরোধ, ভাংচুর অগ্নিসংযোগ

কর্মচারীকে ছুরিকাঘাত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৪ জুন ॥ ঘড়ি ক্রয়সংক্রান্ত সৃষ্ট জটিলতা ও দোকান কর্মচারীকে ছুরিকাঘাত করাকে কেন্দ্র করে বুধবার মধ্য রাতে হবিগঞ্জ শহরের মুসলিম কোয়ার্টার এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেছেন ব্যবসায়ীরা। এ সময় যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুলিশ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ জানান, কয়েকদিন আগে ওই এলাকার শহীদ অপটিকস এ্যান্ড ওয়াচ থেকে একটি ঘড়ি ক্রয় করেন জুমুর মিয়া ওরফে হাসান নামে জনৈক যুবক। পরবর্তীতে এই ঘড়ি নিয়ে সংশ্লিষ্ট দোকান কর্মচারী আরিফের সঙ্গে যুবকটির বাক-বিত-া হয়।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: