মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতের সঙ্গে ভাল সম্পর্কের কারণে অনেক দ্বিপাক্ষিক বিষয়ের সমাধান হয়েছে

প্রকাশিত : ৫ জুন ২০১৫
  • এআইইউবিতে গওহর রিজভী

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) ডাঃ আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজের গ্রীষ্ম ২০১৪-১৫ সংস্করণে স্বনামধন্য রাষ্ট্রবিজ্ঞানী ও প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী গত ২৭ মে সম্মানিত বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

ড. রিজভী ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফরের প্রেক্ষাপটে অত্যন্ত তথ্যভিত্তিক ও প্রণোদিত বিষয় ভারত-বংলাদেশ সম্পর্ক শীর্ষক বিষয়ে বক্তব্য দেন। তিনি দাবি করেন প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশের সঙ্গে ভারতের ভাল সম্পর্ক থাকার কারণে বিগত ৫ বছরে অমীমাংসিত অনেক দ্বিপাক্ষিক বিষয় সমাধান করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন অতীতে সন্দেহ ও বৈর সম্পর্কের কারণে কোন সমস্যা সুরাহা করা হয়নি। অনেক সরকার সংঘর্ষমূলক বিরুদ্ধতা ও সন্দেহের জন্য চেষ্টা করেও দ্বিপাক্ষিক সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে। তার মতে পারস্পরিক সহযোগিতাই একমাত্র পন্থা যার মাধ্যেমে দারিদ্র্য, সন্ত্রাসবাদ, ভ্রমণশীল, সীমান্ত বিষয়ক ও বাণিজ্য ঘাটতি বিষয়াদি ইত্যাদি দূরীকরণ সম্ভব।

বক্তব্য শেষে বক্তা ও শ্রোতাম-লীর মাঝে প্রশ্নোত্তর পর্ব ও মত বিনিময় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগানা উপস্থিত থেকে প্রধান অতিথিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিৎীন ড. এবিএম সিদ্দিক হোসেন স্বাগত বক্তব্য এবং কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল হোসেন ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট একাডেমিকস প্রফেসর ড. তফাজ্জল হোসেনসহ রেজিস্ট্রার বিভিন্ন বিভাগের পরচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

যান্ত্রিক ত্রুটিতে ডেমরার ১৪০০ টেলিফোন বিকল ॥ কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

যান্ত্রিক ত্রুটির কারণে ডেমরা টেলিফোন এক্সচেঞ্জের আওতাধীন প্রায় এক হাজার ৪০০ টেলিফোন বিকল হয়ে পড়েছে। গত ৩০ মে ডেমরা টেলিফোন এক্সচেঞ্জে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় সংশ্লিষ্ট এলাকার চালু টেলিফোনসমূহ অকেজো হয়ে পড়েছে। ইতোমধ্যে ত্রুটি মেরামতের কাজ হাতে নেয়া হয়েছে। শীঘ্রই টেলিফোনসমূহ পুনরায় চালু করা সম্ভব হবে।

গ্রাহকবৃন্দের সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: