কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ খোলাবাজারে তেল-ডাল ছাড়ছে টিসিবি

প্রকাশিত : ৪ জুন ২০১৫, ১২:৫৯ এ. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ রমজান উপলক্ষে খোলাবাজারে চিনি, মসুর ডালসহ পাঁচটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করছে সরকারী বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বৃহস্পতিবার থেকে সারাদেশে ১৭৪টি স্থানে ট্রাকে করে পাঁচটি পণ্য বিপণন শুরু হবে। ঢাকায় ২৫টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে, অন্যান্য বিভাগীয় শহরে পাঁচটি স্থানে ও বাকি জেলা সদরে দুটি স্থানে ট্রাকযোগে পণ্য বিক্রি হবে।

প্রাথমিকভাবে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল, ছোলা ও খেজুর বিক্রি করা হবে।

টিসিবি জানিয়েছে, প্রতিকেজি চিনির দাম হবে ৩৭ টাকা। আর একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি চিনি কিনতে পারবেন। প্রতিকেজি মসুর ডাল (নেপালী) বিক্রি হবে ১০৩ টাকা করে, একজন সর্বোচ্চ দুই কেজি ডাল নিতে পারবেন। ছোলা বিক্রি হবে ৫৩ টাকা করে, একজন সর্বোচ্চ তিন কেজি ছোলা কিনতে পারবেন। এছাড়া ১ ও ২ লিটার সয়াবিন তেলের বোতল প্রতি লিটার ৮৯ টাকা করে এবং ৫ লিটারের বোতল প্রতি লিটার ৮৮ টাকা করে একজন ক্রেতা সর্বোচ্চ ৫ লিটার তেল কিনতে পারবেন।

রাজধানীতে বিপণনের স্থান ॥ রাজধানীর জাতীয় প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, শাপলা চত্বর, মতিঝিল, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, শেওড়াপাড়ায় খোলাবাজারে এসব পণ্য পাওয়া যাবে। এছাড়া ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, মিরপুর-১২ নম্বর, খামারবাড়ি, ফার্মগেট, কলমিলতা সুপার মার্কেট, তেজকুনি পাড়া, মহাখালী কাঁচাবাজার, রামপুরা, মালিবাগ বাজার, আগারগাঁও বাজার, মুক্তিযোদ্ধা মার্কেট মিরপুর-১, কচুক্ষেত বাজার, মোহাম্মদপুর টাউনহল ও ঝিগাতলা কাঁচাবাজারেও এসব পণ্য মিলবে।

এর বাইরে মিরপুর-১০ গোলচত্বর, আব্দুল্লাহপুর বাজার, উত্তরা, গোপীবাগ কমিউনিটি সেন্টার, কালশীবাজার মোড় ও গোলাপশাহ্ মাজার এলাকায় খোলা ট্রাক থাকবে পণ্য বিক্রয়ের জন্য।

প্রকাশিত : ৪ জুন ২০১৫, ১২:৫৯ এ. এম.

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: