কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিবচরে আ’লীগে সংঘর্ষ ॥ নিহত ২

প্রকাশিত : ৪ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩ জুন ॥ শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান ইব্রাহিম শিকদার ও বিগত নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আতিক মাদবর এই দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। নিহতরা হলেন আতিক মাদবরের ছোটভাই যুবলীগ কর্মী আরশেদ মাদবর (৩৫) ও তার গ্রুপের শাহজাহান দড়ানী (৪৫)। এ সময় ৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানান, স্থানীয় প্রভাব বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে এই দু’পক্ষের বিরোধ চলে আসছিল। এবার এলাকার একটি বিয়ে বাড়ির দাওয়াত নিয়ে দু’পক্ষের বিবাদ শুরু হয়। মঙ্গলবার ভোরে কুতুবপুর ইউনিয়নের আব্দুল-জব্বার শিকদারেরকান্দি গ্রামের নিজ দোকানে যায় শাহজাহান দড়ামী। এ সময় আগ্নেয়াস্ত্র নিয়ে ইব্রাহিম শিকদার ও তার লোকজন ঘটনাস্থলে গেলে দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে গুলিতে গুরুতর আহত হন আরশেদ মাদবর (৩৫) ও শাহজাহান দড়ানী (৪০)। তাদের উদ্ধার করে সকাল সাড়ে ৭টার দিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বরিশালে আহত ১০

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, নগরীতে টেন্ডার বাগিয়ে নেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে উভয়গ্রুপের ১০ নেতাকর্মী আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর জিলাস্কুলসংলগ্ন বরিশাল গণপূর্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে। এ সময় কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, বরিশালে মেরিন একডেমি নির্মাণের জন্য প্রায় ৬ কোটি টাকার দরপত্র আহ্বান করে বরিশাল গণপূর্ত অধিদফতর। এর বিপরীতে ১৮টি সিডিউল বিক্রি হয়। মঙ্গলবার ছিল সিডিউল জমাদানের শেষদিন। ওইদিন সকাল থেকেই সরকারী বিএম কলেজের ভিপি ছাত্রলীগ নেতা মঈন তুষারের নেতৃত্বে তার সমর্থক নেতাকর্মীরা কার্যালয়ের সামনে অবস্থান নেয়। প্রায় একই সময়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক তার সহযোগী নেতাকর্মীদের নিয়ে সেখানে অবস্থান করেন। এ সময় সাধারণ ঠিকাদারদের দরপত্র জমাদান ও বাধা প্রদানকে কেন্দ্র করে উভয় গ্রুপের মধ্যে হাতাহাতির একপর্যায়ে ব্যাপক সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়।

গাজীপুরে আহত ৭

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গাজীপুরে এলাকার দখল নিয়ে বুধবার ডিশ ব্যবসায়ী দু’গ্রুপের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের সাতজন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী ও আহতরা জানান, গাজীপুর মহানগরের বরুদা এলাকায় জাকির স্যাটেলাইটের মালিক আলী হোসেন ডিশ ব্যবসা করে আসছে। কিছুদিন ধরে ওই এলাকার উত্তরপাড়ায় ডিশ ব্যবসা নিয়ে ছাত্রলীগ নেতা মাসুমের সঙ্গে আলী হোসেনের বিরোধ হয়। এর জেরে বুধবার সকালে বরুদা এলাকায় দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ধারালো অস্ত্রের আঘাতে উভয়পক্ষের আলী হোসেন (৩৫), আমজাদ হোসেন (৩০), আলী আকবর (৩২), আরিফ ২৫), পলাশ (৩০), রাকিব (২৫) ও সাহেদ (২০) আহত হয়।

রাজশাহীতে পুকুর দখল নিয়ে উত্তেজনা

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, বাগমারা উপজেলার মাড়িয়া ইউনিয়নের একটি খাস পুকুরের দখল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার দুপুরে ওই পুকুরের মাছ ধরার একটি মামলা তদন্ত করতে গিয়ে পুলিশও অবরুদ্ধ হয়ে পড়ে। একপর্যায়ে পুলিশের উপস্থিতিতেই সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ। এ সময় পুলিশের লাঠির আঘাতে ঝুরমন (৪৫) নামে এক নারীর হাত ভেঙ্গে যায়।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: