মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন কাউন্সিলর নিযাম

প্রকাশিত : ৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরবাসীর উন্নয়নে নিয়োজিত থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান শোচনীয় পরিস্থিতি থেকে উত্তরণে সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন রাসিকের সদ্যনিযুক্ত ভারপ্রাপ্ত মেয়র নিযাম উল আজিম। মঙ্গলবার রাসিকের দায়িত্ব গ্রহণের পর বুধবার নগরীর বিভিন্ন পেশাজীবীরা তাকে অভিনন্দন জানাতে এলে তিনি নগর উন্নয়নের ব্রত থাকার অঙ্গীকার করেন।

বুধবার ভারপ্রাপ্ত মেয়র নিযাম উল আজিম বলেন, সব ক্ষমতার মালিক আল্লাহ তা’য়ালা। তাঁর ইচ্ছাতেই আমি এ গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছি। আল্লাহর রহমত ও সবার সর্বাত্মক সহযোগিতায় সিটি কর্পোরেশনের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের দায়িত্বকে আমি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করছি।

রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিযাম উল আজিম মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে গত ৭ মে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তাঁর বিরুদ্ধে নাশকতার অভিযোগে ১৭টি মামলা রয়েছে। এরমধ্যে চারটি মামলায় আদালতে অভিযোগপত্র দেয়া হয়েছে। নাশকতার মামলা থেকে গ্রেফতার এড়াতে এখনও পলাতক রয়েছেন বুলবুল।

গফরগাঁওয়ে প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার টাকা বিতরণে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ৩ জুন ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে কর্মরত উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়া ১২ শতাধিক শিক্ষকের কাছ থেকে চাঁদা নেয়ার অভিযোগ উঠেছে।

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলায় কর্মরত ১২ শতাধিক প্রাথমিক শিক্ষকের জন্য সাবক্লাস্টার ইসিএল (শিখবে প্রতিটি শিশু) প্রশিক্ষণের আয়োজন করা হয়। মঙ্গলবার তা শেষ হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্লাস্টারভিত্তিক চলে এ প্রশিক্ষণ। প্রশিক্ষণে অংশ নেয়া ১২ শতাধিক শিক্ষকের জন্য ২৪০ টাকা করে বরাদ্দ করা হয়। কিন্তু বিভিন্ন ইউনিয়নের দায়িত্বে থাকা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তারা (এটিও) শিক্ষদের বরাদ্দকৃত ২৪০ টাকার স্থলে ১৯০ থেকে ২০০ টাকা করে দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক অভিযোগ করে বলেন, আমাদের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে কোন টাকার অঙ্ক না বসিয়ে ২৪০ টাকার স্থলে ২০০ টাকা করে দেয়া হয়েছে। টাকা আদায়কারী শিক্ষকরা জানান, বাকি ৪০ টাকা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাদের চাঁদা হিসেবে কেটে রাখা হয়েছে। রসুলপুর ইউনিয়নের শিক্ষকরা জানান, তাদের ক্লাস্টারে সবচেয়ে বেশি অনিয়ম হয়েছে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল সহকারী শিক্ষা কর্মকর্তাকে সকল শিক্ষকের প্রাপ্য অনুযায়ী ভাতা প্রদান করতে বলা হয়েছে। তারপরও কেন অনিয়ম করা হলো তা জেনে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান ॥ মির্জাপুরে ৯ দোকান উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩ জুন ॥ মির্জাপুর বাজারে সরকারী জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ৯টি দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সেলিম রেজা এই উচ্ছেদ অভিযান চালান।

মুন্সীগঞ্জে অন্যকে ফাঁসাতে গিয়ে মেয়েকে হত্যা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নিজের মেয়েকে খুন করে অন্যকে ফাঁসাতে গিয়ে এক পাষ- পিতা এখন জেলহাজতে। ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের পানিয়ারচর গ্রামে। পুলিশ খুনী বাবাসহ এক সহযোগীকে গ্রেফতার করে সোমবার গভীর রাতে। আটককৃতরা হলেন পিতা মোঃ সাদেক আলী (৫২) ও সহযোগী আবুল হোসেন (৫০)। গ্রেফতারকৃত দুইজনকে মঙ্গলবার মুন্সীগঞ্জ আদালতে পাঠানো হয়। পরে আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিলে তাদের জেলহাজতে পাঠানো হয়। সিরাজদিখানের বালুচর ইউনিয়নের পানিয়ারচর গ্রামের আকবর আলীর ছেলে ফারুকের সঙ্গে দীর্ঘদিন যাবৎ জমিসংক্রান্ত এবং টাকা-পয়সার লেনদেন নিয়ে বিরোধ চলছিল একই গ্রামের মৃত আব্দুল রাজ্জাকের ছেলে মোঃ সাদেক আলীর। তারই জের ধরে সাদেক আলী ফারুককে ফাঁসাতে গিয়ে নিজের ১১ বছরের মেয়ে শ্যামলী আক্তারকে নির্মমভাবে হত্যা সাদেক।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: