রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাওরানবাজারে বাস উল্টে গিয়ে হেলপার নিহত

প্রকাশিত : ৪ জুন ২০১৫
কাওরানবাজারে বাস উল্টে গিয়ে হেলপার নিহত
  • দ্রুতগতিতে ওভারটেক করতে গিয়ে এ দুর্ঘটনায় জনকণ্ঠের সাংবাদিকসহ আহত চার যাত্রী

স্টাফ রিপোর্টার ॥ ছুটির দিন রাজপথ ফাঁকা পেয়ে দুটো বাস বেপরোয়া গতিতে একে অপরকে ওভারটেকিং করতে গিয়ে একটি বাস উল্টে যায়। আর তাতেই ওই গাড়ির হেলপারের ঘটনাস্থলেই মৃত্যু হয়। গুরুতর আহত হন দৈনিক জনকণ্ঠের সাংবাদিক ইব্রাহিম নোমানসহ চার যাত্রী।

বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজধানীর কাওরানবাজারে ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, হোটেল লা ভিঞ্চির পাশে যেতেই দুটো মিনিবাস কে কার আগে যাবে তাই নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় মেতে উঠে। ফার্মগেটের দিকে ছুটে যাওয়া গুলিস্তান থেকে গাবতলীগামী ৮ নম্বর পরিবহনের দুটি বাস ফাঁকা রাস্তা পেয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতা শুরু করে। এর মধ্যে একটি বাস এগিয়ে যায়। কিন্তু বাসের নিয়ন্ত্রণ রাখতে পারেনি চালক। এ সময় পেছনে থেকে অপর বাসটি ধাক্কা দিলে আগে থাকা বাসটি পুরোপুরি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে সামনের বাসটি রাস্তার মাঝখানের ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে আড়াআড়িভাবে উল্টো যায়। এতে ঘটনাস্থলেই ২২ থেকে ২৫ বছর বয়সী এক যুবক নিহত হন।

একটি বাসের যাত্রী জনকণ্ঠের সাংবাদিক ইব্রাহিম নোমানসহ আরও তিনজন আহত হন। তারা এখন ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন। তিনি বুধবার সন্ধ্যায় জনকণ্ঠের অনলাইন ভার্সনের শিফটে কাজ শেষে বাসায় ফিরছিলেন। তিনি বাংলামোটর থেকে নগর পরিবহনের ওই গাড়িতে ওঠেন। কাওরানবাজার যেতেই তার গাড়িটি দুর্ঘটনার মুখে পড়ে। এতে তিনিসহ আরও তিন যাত্রী মারাত্মকভাবে আহত হন। তিনি হাত ও পায়ে মারাত্মক আাঘাতপ্রাপ্ত হন। রাতে এ রিপোর্ট লেখার সময় তাকে অপারেশান থিয়েটারে নিয়ে যাওয়া হয়।

তেজগাঁও ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার রাজীব দাস জনকণ্ঠকে বলেন, উল্টে যাওয়া বাসটি সড়ক আটকে থাকায় তাৎক্ষণিকভাবে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের রেকার এসে উল্টে পড়া বাসটি টেনে সরিয়ে নেয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সেখানকার যানজট পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। দুটো বাসই পুলিশ জব্দ করে নিয়ে যায়। নিহত ব্যক্তি একটি বাসের সহকারী বলে উপস্থিত প্রত্যক্ষদর্শীরা শনাক্ত করেন। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

সড়ক ও রেল দুর্ঘটনায় আরও হত ৫ ॥ রাজধানীতে পৃথক পৃথক সড়ক ও রেল দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। মঙ্গল ও বুধবার দু’দিনে এসব দুর্ঘটনার শিকার হন তাঁরা। এছাড়া বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা গেছেন এক যুবক।

জানা যায়, শাহজালাল বিমানবন্দর এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় মেহেদী হাসান নয়ন (৩৭) নামে এক মোটরসাইকেল আরোহী ও খিলক্ষেত এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত (৫০) এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার ভোর ৪টার দিকে বিমানবন্দর থানার বলাকা ভবনসংলগ্ন রাস্তায় ও সকাল ১০টায় খিলক্ষেত ফ্লাইওভারসংলগ্ন রেললাইনে পৃথক দুর্ঘটনায় তারা নিহত হন।

বাসের ধাক্কা ॥ রমনা থানার পশ্চিম হাজীপাড়া সড়কে বাসের ধাক্কায় সুলতান (৫০) নামে এক ব্যক্তি মারা গেছেন। বুধবার বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুলতান ভিক্ষা করতেন বলে জানা গেছে।

মোটর সাইকেল উল্টে ॥ রাজধানীর খিলগাঁও ফ্লাইওভারের উপরে মোটরসাইকেল উল্টে শান্ত (২০) ও মাইনুদ্দিন (১৭) নামে দুই যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। বুধবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহত শান্তর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। আহত ইমন (১৮) রাজধানীর মুগদা এলাকায় থাকেন।

ইমন ও মাইনুদ্দিনের বন্ধু সুমন জানান, ভোরে তারা ফ্লাইওভারের উপর দিয়ে মোটরসাইকেল চালাচ্ছিলেন। এ সময় চালক ইমন নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি উল্টে যায়।

ট্রেনের ধাক্কা ॥ রাজধানীর আজমপুরে মহুয়া এক্সপ্রেস লোকাল ট্রেনের ধাক্কায় শাহীন কাদির (৩৮) নামে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর ৫টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। শাহীন সিলেটের বিয়ানীবাজার উত্তরা ব্যাংক শাখায় সিনিয়র কর্মকর্তা হিসিবে নিয়োজিত ছিলেন বলে তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে।

ঢাকা রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আলী আকবর বলেন, লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মৃত ব্যক্তির কাছে থাকা মোবাইল ফোনের মাধ্যমে তাঁর আত্মীয়স্বজনদের কাছে ফোন করা হয়। খবর পেয়ে তাঁরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন এবং লাশ শনাক্ত করেন। শাহীন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাঁশগাড়ী গ্রামের আব্দুল মজিদের ছেলে।

বিদ্যুৎস্পৃষ্ট ॥ রাজধানীর কামরাঙ্গীরচরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ জীবন (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় কামরাঙ্গীরচরের মধ্য রসুলপুর রনী মার্কেট এলাকায় নিজ বাসার সামনের রাস্তায় হাঁটার সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় স্থানীয়রা তাঁকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মৃত ঘোষণা করেন।

ফার্মগেটে বিয়ারসহ আটক ২ ॥ ফার্মগেট থেকে ৪৮ ক্যান বিয়ারসহ আব্দুল কাইয়ুম (২৬) ও মোহাম্মদ বাবু (১৮) নামে দু’জনকে আটক করেছে র‌্যাব।

চার গাড়িচোর আটক ॥ রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গাড়িচোর চক্রের চার সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। সোমবার গভীর রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেনÑ শহিদুল ইসলাম (৪৭), বোরহান রব্বানী (৪০), নির্মল সরকার ( ৩৬) ও নাজমুল হুদা (২৯)।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: