আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফুটবল উন্নয়নে বাফুফে পাচ্ছে ২০ কোটি টাকা!

প্রকাশিত : ৪ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কথায় আছে, অর্থই অনর্থের মূল। তবে ফুটবলের ক্ষেত্রে এটা একেবারেই বিপরীত। এই খেলাটির উন্নয়নে অর্থ ছাড়া কোন বিকল্প নেই। টাকার অভাবে অনেক কিছুই করতে পারছেন না বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। তবে সোমবার ২০ কোটি টাকার আশ্বাস পেয়ে কিছুটা হলেও ফুটবল উন্নয়নের জন্য কাজ করতে পারবেন তিনি।

ফুটবলের উন্নয়নে এ মাসেই ২০ কোটি টাকা সহযোগিতা পাচ্ছে বাফুফে। এর মধ্য ১৪ কোটি টাকা দেবে ব্যাংকার্স এ্যাসোসিয়েশনস অব বাংলাদেশ (ব্যাব)। চার কোটি টাকার সংস্থান হবে সরকারী ব্যাংক থেকে। আর বাকি দুই কোটি টাকা আসবে সরকারী খাত থেকে।

জাতীয় দলের ফুটবলারদের জন্য থাকবে নির্দিষ্ট বেতন কাঠামো। পাশাপাশি একাডেমিগুলোতে উন্নত কোচিং সুবিধাসহ ফুটবলারদের জন্য নিশ্চিত করা হবে সব ধরনের সুবিধা। জাতীয় দলের বিদেশী কোচের বেতনও দেয়া হবে এখান থেকে। দেশের সরকারী ও বেসরকারী ব্যাংকগুলো থেকে পাওয়া এই অর্থের একটি বড় অংশই ব্যয় করা হবে জাতীয় দলের জন্য। ২০ কোটি টাকার মধ্য ইতোমধ্যেই দুই কোটি টাকা বাফুফের কাছে হস্তান্তর করেছে ব্যাব। বাকি ১৮ কোটি টাকা চলতি মাসের প্রথম সপ্তাহেই বাফুফের হাতে তুলে দেয়া হবে বলেও নিশ্চিত করেছে ব্যাব।

ব্যাবের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, আপাতত দুই কোটি টাকা দেয়া হয়েছে বাফুফেকে। আর বাকি টাকা তাদের হাতেই আছে। অর্থমন্ত্রী বাজেট নিয়ে। বাজেট পেশ করার পরই তারা বাকি টাকা পৌঁছে দেবেন বাফুফের কাছে।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: