কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রিয়াল মাদ্রিদের নতুন কোচ বেনিতেজ

প্রকাশিত : ৪ জুন ২০১৫
রিয়াল মাদ্রিদের নতুন কোচ বেনিতেজ

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে গুঞ্জনই সত্যি হয়েছে। রিয়াল মাদ্রিদের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন রাফায়েল বেনিতেজ। স্প্যানিশ এই কোচকে গ্যালাক্টিকোরা বুধবার আগামী তিন মৌসুমের জন্য নিয়োগ দিয়েছে।

এর আগে গোটা মৌসুমে ব্যর্থতার দায়ে কার্লো আনচেলত্তিকে বরখাস্ত করে রিয়াল। তখন থেকেই আলোচনায় ছিলেন ৫৫ বছর বয়সী বেনিতেজ। এ কারণে তিনি ইতালিয়ান ক্লাব নেপোলির কোচ পদ ছাড়েন। নিজেদের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে রিয়াল জানায়, রিয়াল মাদ্রিদ ঘোষণা করছে রাফায়েল বেনিতেজ দলটির নতুন কোচ। আগামী তিন মৌসুমের জন্য সে সান্টিয়াগো বার্নাব্যুতে থাকবে। বিশ্বের সবচেয়ে ধনী ও অন্যতম সেরা ক্লাবটির কোচ হওয়ার পর বুধবারই বেনিতেজকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। দায়িত্ব নেয়ার পর বেনিতেজ তার ওপর রাখা আস্থার প্রতিদান দেয়ার প্রত্যয় জানিয়েছেন। তিনি বলেন, রিয়াল মাদ্রিদের কোচ হওয়াটা ভাগ্যের বিষয়। তবে চ্যালেঞ্জরও। এখানে ভাল করতে না পারলে ছাঁটাই হতে হবে। আমি চ্যালেঞ্জ নিয়েই এসেছি। আশা করছি রিয়াল মাদ্রিদ আবারও স্বরূপে ফিরবে।

গত মৌসুমে রিয়ালকে দশম উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জেতানো কোচ আনচেলত্তিকে গত সপ্তাহে ছাঁটাই করে রিয়াল। এই মৌসুমে বড় কোন শিরোপা না জেতার কারণেই মূলত মেয়াদ শেষ হওয়ার এক বছর আগে চাকরি হারাতে হয় ইতালিয়ান কোচকে। মাদ্রিদে জন্ম নেয়া বেনিতেজ তার কোচিং ক্যারিয়ারের শুরুতে রিয়াল ‘বি’ দলের দায়িত্বে ছিলেন। কোচ হিসেবে বেনিতেজের সাফল্য মূলত ভালেন্সিয়ার হয়ে। ২০০১ থেকে ২০০৪ মেয়াদে যোগ দিয়ে স্পেনের দলটিকে প্রথম মৌসুমেই লা লিগা শিরোপা জেতান। তৃতীয় মৌসুমেও ভালেন্সিয়াকে ঘরোয়া লীগের চ্যাম্পিয়ন করান তিনি। এরপর ২০০৪ সালে লিভারপুলে যোগ দিয়ে সেখানে কাটান ছয় মৌসুম। দ্য রেডসদের হয়ে খুব বেশি সাফল্য না পেলেও শুরুটা করেছিলেন দুর্দান্ত। প্রথম মৌসুমেই অল রেডদের ইউরোপ সেরা করান তিনি। কিন্তু বাকি সময় আর কোন বড় শিরোপাই জেতেননি। চ্যাম্পিয়ন্স লীগসহ ক্লাবটিতে সর্বসাকুল্যে তার অর্জন ৪ শিরোপা।

এরপর ইন্টার মিলান, চেলসি ও সবশেষ নেপোলির দায়িত্ব পালন করা বেনিতেজের তেমন কোন সাফল্য নেই। ইন্টারের হয়ে ২, চেলসির হয়ে ১ ও নেপোলির হয়ে ২টি শিরোপা জেতেন তিনি। এবার রিয়ালের হয়ে নয়া মিশনে বেনিতেজ কি করেন সেটাই দেখার।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: