মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিটি নির্বাচনে আ’লীগের নৈতিক পরাজয় হয়েছে ॥ আমির খসরু

প্রকাশিত : ২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রশাসন এবং পেশীশক্তি ব্যবহার করে তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে বলে দাবি করলেও এই নির্বাচনে তাদের নৈতিক পরাজয় হয়েছে। কারণ দেশের জনগণ প্রত্যক্ষ করেছে কিভাবে নির্বাচনে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। বর্তমান সরকার গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে পরিচিত বাংলাদেশকে বিশ্বের কাছে স্বৈরতান্ত্রিক রাষ্ট্র হিসেবে পরিচিত করেছে।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী সোমবার চট্টগ্রামের কারামুক্ত নেতাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি বলেন, সরকার বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে প্রশাসন যন্ত্র ব্যবহার করে আন্দোলন দমানোর জন্য হাজার হাজার নেত-কর্মীকে মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করেছে। ত্রুটিপূর্ণ নির্বাচন দিয়ে গঠিত সরকারের ওপর আস্থা রাখা যাচ্ছে না বলেই বর্তমানে বাংলাদেশে নতুন কোন বিদেশী বিনিয়োগ হচ্ছে না। রফতানি বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। দেশে এখন লুটপাটের উন্নয়ন চলছে। আওয়ামী লীগ নেতাদের দলাদলিতে এদেশের মানুষ অস্থির। কারামুক্ত কর্মীদের শুভেচ্ছা জানিয়ে আমির খসরু বলেন, দলের জন্য ও দেশের গণতন্ত্র রক্ষায় যারা বর্তমান সরকারের রোষানলের শিকার হয়ে কারাবরণ করেছেন ভবিষ্যতে তাদের অবশ্যই দলে মূল্যায়ন করা হবে। রাজপথের পরীক্ষিত নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে প্রত্যেক ওয়ার্ডে বিএনপি, যুবদল, ছাত্রদলের কমিটি গঠন করা হবে।

বরিশাল ভার্সিটি ছাত্রী হত্যা মামলায় রাসেলের ফাঁসি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চাঞ্চল্যকর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাইদা আক্তার সাওদা হত্যা মামলার প্রধান আসামি ঘাতক রাসেল মাতুব্বরকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আনোয়ারুল হক এ রায় ঘোষণা করেন। এ সময় দ-প্রাপ্ত রাসেল আদালতে উপস্থিত ছিলেন।

জেলা দায়রা জজ আদালতের পিপি গিয়াস উদ্দিন কাবুল মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন ব্রাউন কম্পাউন্ড এলাকায় হিসাব বিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের ছাত্রী সাওদাকে কুপিয়ে হত্যা করে ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রাসেল মাতুব্বর। একই বছরের ১২ সেপ্টেম্বর হত্যাকারী রাসেলকে চট্টগ্রাম বন্দর থানার কলসদিঘী এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। আদালত মামলার ২৭ জন স্বাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন।

প্রকাশিত : ২ জুন ২০১৫

০২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: