কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাঁশখালীতে পাহাড় কাটতে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু

প্রকাশিত : ২ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১ জুন ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের দক্ষিণপাড়ার পাহাড়ী এলাকায় অবৈধভাবে পাহাড় হতে মাটি কাটতে গিয়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। সোমবার বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। পুলিশ ঘটনাস্থল হতে একজনের লাশ উদ্ধার করলেও বাকি একজনের লাশ আনোয়ারা হাসপাতালে রয়েছে বলে স্থানীয়রা নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পুকুরিয়া দক্ষিণপাড়া পাহাড়ী এলাকায় আবদুছ ছবুরের মালিকানাধীন পাহাড় হতে চৌমুহনী বাজারে মার্কেট নির্মাণের উদ্দেশ্যে জনৈক মহিউদ্দিন ও মঞ্জুর কোম্পানি নামে দুই ব্যক্তি শ্রমিক দিয়ে অবৈধভাবে মাটি কাটাচ্ছিলেন। সোমবার বিকেল ৩টার দিকে আকস্মিক পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে ঘটনাস্থলে দুই শ্রমিকের মৃত্যু ঘটে। নিহত শ্রমিকরা হলেন পার্শ্ববর্তী উপজেলার সাতকানিয়ার চরতিয়া ইউনিয়নের শফিপুর গ্রামের মীর কামাল (৩২) ও লেয়াকত আলী (২৭)। এই ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়ে আনোয়ারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করতে পারলেও অবৈধভাবে পাহাড় কাটার সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি।

এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান আক্তার হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি রহস্যজনক কারণে সাংবাদিকদের এড়িয়ে চলেন। বাঁশখালী থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জানান, পুকুরিয়া পাহাড়ী এলাকায় মাটি চাপা পড়ে কয়েক শ্রমিক দুর্ঘটনার শিকার হয়েছে। তবে ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতারে অভিযান চলছে।

প্রকাশিত : ২ জুন ২০১৫

০২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: