মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইয়ে রেল প্রকল্প নিয়ে চলছে গড়িমসি

প্রকাশিত : ২ জুন ২০১৫
  • প্রধানমন্ত্রী প্রতিশ্রুত জনকল্যাণমুখী নির্দেশনার বাস্তবায়ন নিয়ে সংশয়

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শেষ পর্যন্ত প্রকল্পটি কী বাতিল করা হচ্ছে? এ প্রশ্ন চাঁপাইনবাবগঞ্জের সর্বত্র। অথচ প্রকল্পটি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত জনকল্যাণমুখী নির্দেশনা। রেল বিভাগের মধ্যে ঘাপটি মেরে বসে থাকা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী মানসিকতা পোষণকারী জনৈক কর্মকর্তার কারণে বাস্তবায়ন না করে বরাদ্দ অর্থ ফেরৎ দেয়ার পাঁয়তারা। কারণ জুন পার করতে পারলেই প্রকল্পের টাকা ফেরত পাঠানো ছাড়া কোন বিকল্প থাকবে না। ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের দাবির মুখে জনসভায় নির্দেশ দেন অবিলম্বে চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগে ইন্টারসিটি সংযোগ দিতে আমনুরা রেল জংশনে বাইপাস নির্মাণের। কিন্তু প্রধানমন্ত্রীর এ নির্দেশনাকে উপেক্ষা করা হয়েছে আড়াই বছর। পরবর্তীতে ২০১৪Ñ১৫ অর্থবছরে বাইপাস নির্মাণে ২১ কোটি টাকার বরাদ্দের খবরে নড়ে চড়ে বসে পরিবহন ব্যবসায়ীরা। তারা রেলওয়ের পশ্চিম জোনের প্রকৌশল বিভাগকে ম্যানেজ করে প্রকল্পটি বাতিলে অনেকটাই সফল হয়েছে। কারণ বাইপাস হলে ইন্টার সিটির সঙ্গে সঙ্গে একাধিক লোকাল গাড়ি চালু হলে পরিবহন ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে বলে প্রকল্পটি বাতিলে উঠে পড়ে লাগে। এর সঙ্গে যোগ হয়েছে সংশ্লিষ্ট বিভাগের প্রকৌশল শাখার চিহ্নিত কর্মকর্তা। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্পটি আড়াল করার লক্ষ্যে এ মুহূর্তে খুবই অপ্রয়োজনীয় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের ওপর ওভার ব্রিজ নির্মাণের টেন্ডার তড়িঘড়ি প্রকাশ করে অতি প্রয়োজনীয় আমনুরা জংশনের বাইপাস নির্মাণের টেন্ডার ঘোষণায় গড়িমসি শুরু করেছে।

পুরুষশূন্য ভৈরবের রাজাকাটা গ্রাম

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১ জুন ॥ রাজাকাটা এখন পুলিশ আতঙ্কে পুরুষশূন্য গ্রামে পরিণত হয়েছে। এ সুযোগে চানপুর গ্রামের লোকজন প্রতি রাতেই রাজাকাটা গ্রামে চালাচ্ছে লুটপাট। মহিলারাও রেহাই পাচ্ছে না লুটেরাদের হাত থেকে। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও চলে গেলে আবারও চলে তা-ব। ফলে গ্রামটির মহিলা ও শিশুরা আতঙ্কে দিন কাটাচ্ছে। গত ২৮ মে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চানপুর ও ছোটরাজাটাকা গ্রামের মধ্যে সংঘর্ষে ফারুক মিয়া নামের এক কৃষক মারা যায়। এ সময় নারী ও শিশুসহ আহত হয়েছে অর্ধশতাধিক। এ ঘটনায় নিহতের পরিবার শতাধিক লোককে আসামি করে মামলা করে।

জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা, পরীক্ষা ও অধিভুক্ত সকল সেবা এখন অনলাইনে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কলেজসমূহকে তাদের শিক্ষা, পরীক্ষা ও অধিভুক্তি সংক্রান্ত বিভিন্ন সেবা নিতে এখন আর বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে আসতে হবে না। সোমবার থেকে অনলাইনের মাধ্যমে তারা সকল সেবা নিতে পারবেন। শিক্ষার্থীদের কলেজ পরিবর্তন, ভর্তি বাতিল, রেজিস্ট্রেশন কার্ড সংশোধন, দ্বি-নকল রেজিস্ট্রেশন কার্ড উত্তোলন, প্রবেশপত্র সংশোধন, দ্বি-নকল প্রবেশপত্র উত্তোলন ও নতুন কলেজের অধিভুক্তি, অধিভুক্ত কলেজের নবায়ন অনলাইনের মাধ্যমে করা যাবে।

প্রকাশিত : ২ জুন ২০১৫

০২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: