কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আশুগঞ্জে সংঘর্ষে যুবক নিহত বাড়ি-ঘর ভাংচুর

প্রকাশিত : ২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের তাজপুরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত ও ১৫ জন আহত হয়েছে। নিহতের নাম রতন মিয়া (৩২)। সে উপজেলার তাজপুর গ্রামের গাঙ্কল পাড়ার মালু মিয়ার ছেলে। আহতদের স্থানীয় ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। গুরুতর আহতরা হলো সালাম মিয়া (৫০), সাত্তার মিয়া (২৬), হামিদ মিয়া (২৮), জেসমিন বেগম (২৬), স্বপন মিয়া (২২), সাগর মিয়া (২৮), বাহা উদ্দিন (২৭)।

জানা গেছে, গত এক সপ্তাহ আগে জমির নাড়া কাটা নিয়ে তাজপুর গ্রামের কাল্লার বাড়ির আহমদ আলী পার্শ্ববর্তী গাঙ্কল পাড়ার হিরা মিয়ার স্ত্রী জ্যোৎস্না বেগমকে মারধর করে। ৭ দিন ধরে বিচার না হওয়ায় ঘটনার জের ধরে রবিবার রাতে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নিলে রাতেই উভয়পক্ষের ৫ শতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বাঘায় বাস-আটোরিক্সা

শ্রমিক সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, বাঘায় বাস ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ৪০টি অটোরিক্সা ও ৫টি বাস ভাংচুর করা হয়। দুই পক্ষের হামলা ও সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩ জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ৬ জনকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সোমবার বেলা ১০টা থেকে ঘণ্টাব্যাপী সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ায় পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। ঘটনার পর থেকে বাঘা ও চারঘাটের সঙ্গে রাজশাহী শহরের সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বাস ও অটোরিক্সা শ্রমিকদের মুখোমুখি অবস্থানের মুখে চরম উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাস শ্রমিকদের বাধার মুখে বাঘা ও চারঘাট থেকে বেশ কয়েকদিন ধরে সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধ ছিল।

বাউফলে আহত ৭

নিজস্ব সংবাদদাতা, বাউফল থেকে জানান, পটুয়াখালীর বাউফলের চন্দ্রদ্বীপ ইউনিয়নের চররায়সাহেব গ্রামে সোমবার সকাল ৭টার দিকে মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষে সাতজন আহত হয়। এর মধ্যে তিনজনকে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজে ও অন্যদের বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের চররায়সাহেব গ্রামের খালে মস্তফা বেপারির লোকজন চাঁই পেতে মাছ ধরতে গেলে ওই গ্রামের সালাম শরীফ লোকজন বাধা দেয়।

বোয়ালমারীতে বাড়িতে

হামলা লুট

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর থেকে জানান, বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের পাঁচ ময়না গ্রামে বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার থানায় লিখিত এজাহার দিয়েছেন বাড়ির মালিক মোফাজ্জল শেখ। এজাহার ও এলাকা সূত্রে জানা যায়, রবিবার রাতে মোফাজ্জেল শেখের ছেলে কাজল শেখের সঙ্গে একই গ্রামের রুস্তুম সর্দারের ছেলে আনিস সর্দারের সঙ্গে কথাকাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়।

প্রকাশিত : ২ জুন ২০১৫

০২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: