মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১ জুন ২০১৫
  • মুন্সীগঞ্জ কলেজ পাঠদানের অনুমতি পেয়েছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ কলেজ পাঠদানের অনুমতি পেয়েছে। রবিবার এই আদেশ মুন্সীগঞ্জে পৌঁছলে আনন্দের বন্যা বয়ে যায়। শহরের কাটাখালির এই কলেজে মানবিক, ব্যবসা শিক্ষা ও বিজ্ঞান শাখায় পাঠ দানের অনুমতি দেয়া হয়। অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী জানান, এটি এই অঞ্চলের শ্রেষ্ঠ কলেজ হবে। ডিসি সাইফুল হাসান বাদল বলেন, শহরের মনমুগ্ধকর পরিবেশে কলেজের শিক্ষার পরিবেশ হবে অন্য প্রতিষ্ঠানের চেয়ে আলাদা।

লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবসে স্মরণোৎসব

শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৫তম তিরোধান দিবস উপলক্ষে স্বামীবাগের শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির পরিচালনা পরিষদ সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। মঙ্গলবার বিকেল ৫টায় শুভ উদ্বোধন ও মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শুরু হয়ে শনিবার ‘ভক্ত হৃদয়ে বাবা লোকনাথ’ বিষয়ক আলোচনা এবং সঙ্গীত ও নাট্যানুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। অনুষ্ঠানে ভক্তবৃন্দের উপস্থিতি কামনা করা হয়েছে। Ñবিজ্ঞপ্তি

বরিশাল বিশ্ববিদ্যালয় নতুন উপাচার্য ডক্টর ইমামুল হকের যোগদান

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে রবিবার সকালে প্রথম কর্মস্থলে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এসএম ইমামুল হক। বেলা ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে তিনি বিশ্ববিদ্যালয়ের সব দায়িত্ব বুঝে নিয়েছেন।

নাটোর পৌরসভার বাজেট ঘোষণা

সংবাদদাতা, নাটোর, ৩১ মে ॥ নাটোর পৌরসভার ২০১৫-১৬ অর্থবছরের ৫৫ কোটি ৩২ লাখ ৭৯ হাজার ৫২৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে শহরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠানের মধ্য দিয়ে বাজেট ঘোষণা করা হয়। পৌর মেয়র শেখ এমদাদুল হক আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল প্রমুখ।

অতিরিক্ত গ্যাস ব্যবহার বগুড়ায় পেপার মিলের জরিমানা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ অনৈতিক পন্থায় অনুমোদনের বাইরে অতিরিক্ত গ্যাস ব্যবহার করায় রবিবার বগুড়া টিএমএসএর অঙ্গ প্রতিষ্ঠান বিসিএল পেপার মিলে অভিযান চালিয়ে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যবই পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঠেঙ্গামারা এলাকায় বিসিএল পেপার মিলে দীর্ঘদিন ধরে অবৈধভাবে অতিরিক্তি গ্যাস ব্যবহারের অভিযোগ ছিল। রবিবার দুপুরে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির কর্মকর্তাদের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান াংমি সেখানে অভিযান চালান।

কুষ্টিয়ায় নকল কারখানার সন্ধান ॥ মালিকের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৩১ মে ॥ কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস ফুলতলায় টেস্টি স্যালাইন, ওরাল স্যালাইন-এন, কচি ডাব সফট ড্রিংক পাউডার, সরিষার তেল ও হলুদসহ বিভিন্ন খাদ্যপণ্য তৈরির নকল কারখানা আবিষ্কার করছে র‌্যাব। রবিবার দুপুরে কোয়ালিটি ফুট প্রোডাক্ট নামের ওই নকল কারখানায় অভিযান চালানো হয়। পরে সেখানে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোদেজা বেগম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানা মালিক হাফিজুর রহমানকে তিন মাসের কারাদ- এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।

পাহাড় কেটে পাথর উত্তোলন শেরপুরে দুই ব্যক্তির সাজা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩১ মে ॥ অবৈধভাবে পাহাড় কেটে পাথর উত্তোলনের দায়ে শেরপুরে দুই ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাঈদ মোল্লা স্থানীয় সমশ্চুড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই দ- দেন। দ-প্রাপ্তরা হচ্ছে পশ্চিম সমশ্চুড়া গ্রামের হযরত আলী (৪৫) ও পূর্ব সমশ্চুড়া গ্রামের সাইদুর ইসলাম।

সিলেটে সংঘর্ষ

আহত ১০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় বাড়ির সীমানা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলার লক্ষ্মীপাশা গ্রামের মৃত বশির মিয়ার ছেলে আব্দুল মুমিনের পরিবার ও একই গ্রামের আব্দুস সাত্তারের পরিবারে মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- লক্ষ্মীপাশা গ্রামের মৃত বশির মিয়ার ছেলে আব্দুল মুমিন (২১), জামিল আহমদ (২২), স্ত্রী আঙ্গুরা নেছা (৭৫), মেয়ে রেজিয়া বেগম, মৃত শহিদ আলীর ছেলে আকবর আলী (৪৫), মাহতাব উদ্দিনের ছেলে আবুবক্কর (১৩)।

মাদারীপুরে এনজিওর তিন কর্মকর্তাসহ গ্রেফতার ৪

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩১ মে ॥ মাদারীপুরের শিবচর থেকে আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট এমসিএস লিমিটেডের সভাপতি আবদুর রাজ্জাকের ছোট ভাইসহ চারজনকে শনিবার রাতে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলোÑ আদম শফিউল্লাহ, রাজু, কাওসার আহমেদ এবং আজাদ। এ চক্রটি শিবচরের প্রায় দেড় হাজারের বেশি গ্রাহকের কাছ থেকে ১০ কোটি টাকার বেশি হাতিয়ে নিয়েছে।

বরিশালে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠী গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় অস্ত্রসহ দুই ডাকাতকে শনিবার গভীর রাতে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পুলিশ জানায়, উপজেলার কৃষ্ণকাঠী গ্রামের মনু মীরের পুত্র শাহাদাত মীর ও মধু হাওলাদারের পুত্র শুক্কুর হাওলাদারকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী শাহাদাতের বাড়ি থেকে একটি ওয়ান শূটারগানসহ ৪ রাউন্ড গুলি ও শুক্কুরের বাড়ি থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় ডাকাতির অভিযোগে এক ডজন মামলা রয়েছে।

অভিবাসী সেবামেলা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩১ মে ॥ ব্র্যাক মাইগ্রেশন কর্মসূচী ফরিদপুরের আয়োজনে রবিবার সকালে শহরের অম্বিকা ময়দানে দিনব্যাপী অভিবাসী মেলা অনুষ্ঠিত হয়। প্রোগ্রাম ম্যানেজার মেরিনা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রশিদ। আরও বক্তব্য রাখেনÑ অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, এফডিএর নির্বাহী পরিচালক আজাহারুল ইসলাম, ব্র্যাকের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, ফিল্ড কো-অর্ডিনেটর সাজ্জাত হোসেন, সার্বিনা সোহানী, ইকরামুল হাসান।

প্রকাশিত : ১ জুন ২০১৫

০১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: