মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা-মাওয়া সড়কে বাস ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত : ১ জুন ২০১৫
  • টোল আদায় স্থগিত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ধর্মঘটের ফলে অবশেষে টোল আদায় স্থগিত করেছে বিআইডব্লিউটিএ। রবিবার সন্ধ্যায় এ আদেশ মাওয়া বন্দর কর্মকর্তার কাছে এসে পৌছলে ধর্মঘট প্রত্যাহার করে নেয় বাস মালিক কর্তৃপক্ষ। এর পূর্বে মাওয়া বাস মালিক কল্যাণ সমিতি ও বাংলাদেশ সড়ক ফেডারেশন শ্রমিক ইউনিয়ন (৪৯৪) শিমুলিয়া ঘাটে বাস প্রতি ৪০ টাকা টোল আদায় ও স্বাধীন নামে একটি পরিবহনকে নিয়মনীতি না মেনে চলাচলের অনুমতি দেয়ার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেয়। একারণে রবিবার সকাল থেকে লোকাল বাস চলাচল না করায় যাত্রী সাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করে। তবে দূর পাল্লার বাস চলাচল এ ধর্মঘটের আওতামুক্ত ছিল।

রবিবার সরেজমিনে শিমুলিয়া ঘটে গিয়ে দেখা যায়, প্রচন্ড রোদে যাত্রীরা দাঁড়িয়ে রয়েছে পাকিং ইর্য়াডের ভিতরে। বাস না পেয়ে শত শত যাত্রী পড়েন চরম বিপাকে। পাকিং ইর্য়াডের মধ্যে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী যাত্রী আলো বেগমের সঙ্গে এ সময় কথা হয়। তিনি বলেন, সকাল ১০ টা থেকে ঘাটে এসে বসে আছি গাড়ি পাইতাছিনা। আটো টেম্পো, সিএনজিতে ঢাকার ভাড়া চায় জন প্রতি ২০০ টাকা। আমরা হিসাবের টাকা আনছি। তাই যাইতে পারতাছিনা। বাস মালিক ও শ্রমিকদের অভিযোগ ইজারাদারের লোকজন প্রতি ট্রিপে প্রতি গাড়ি থেকে ৪০ টাকা করে আদায় করছে।

তারা আরো বলেন, বিগত ৩০ বছর যাবত আমরা মাওয়া পুরাতনঘাট ও মাওয়া চৌরাস্তারঘাট পরিবহন ব্যবসা পরিচালনা করে আসছি, সেখানে কোন চাঁদা বা টাকা দিতে হয়নি কিন্তু নতুন এ ঘাটে এসে টাকা দিতে হয়। অথচ নৌ-পরিবহন মন্ত্রী ঘাটে এসে বলেছিলেন কোন টাকা পয়সা দিতে হবেনা কিন্তু আমরা বাস্তবে ফল দেখছি উল্টো।

প্রকাশিত : ১ জুন ২০১৫

০১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: