কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মার্কিন ভাইস প্রেসিডেন্টের ছেলের মৃত্যু

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ০২:১৪ পি. এম.
মার্কিন ভাইস প্রেসিডেন্টের ছেলের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ দীর্ঘদিন ক্যান্সারে ভুগে মারা গেলেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে বাউ বাইডেন। স্থানীয় সময় গত শনিবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ কথা জানানো হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর।

বিবৃতিতে জো বাইডেন বলেন, তিনি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছেন যে দীর্ঘদিন ব্রেন ক্যান্সারে ভুগে তাঁর ছেলে বাউ মারা গেছেন। ছেলের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাইডেন পরিবারে। বিবৃতিতে বলা হয়, বাউ অত্যন্ত সাহসের সঙ্গে ক্যান্সারের সঙ্গে লড়াই করেছিলেন। এ সময় তাঁকে সাহস দিয়েছেন তাঁর স্ত্রী হ্যালি ও দুই সন্তান ন্যাটালি ও হান্টার।

এ মাসের শুরুতে তাকে ওয়াশিংটনের কাছে ওয়াল্টার রিড আর্মি হসপিটালে চিকিৎসার জন্য নেয়া হয়।

৪৬ বছর বয়সী বো বাইডেনকে দেখা হত মার্কিন রাজনীতির একজন উদীয়মান তারকা হিসেবে, তবে সাম্প্রতিক বছরগুলোতে তিনি স্বাস্থ্যগত জটিলতায় ভুগছিলেন।

২০১৬ সালে ডেলাওয়ার অঙ্গরাজ্যের গভর্নর পদে তার প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আলাদা এক বিবৃতিতে জো বাইডেনের পরিবারকে সান্ত্বনা জানিয়েছেন। শোকবার্তায় ওবামা বলেন, স্ত্রী মিশেল ও তিনি এ ঘটনায় মর্মাহত। বাউ বাবার মতোই আইন বিষয় নিয়ে পড়াশোনা করেছেন। তিনি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বপালন করেছেন। ছেলের মৃত্যুতে দেশবাসীর কাছে প্রার্থনা কামনা করেছেন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবার।

সূত্র: বিবিসি

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ০২:১৪ পি. এম.

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: