মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা-মাওয়া রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ১২:৪১ পি. এম.

ঢাকা-মাওয়া রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

অনলাইন ডেস্ক ॥ বাস প্রতি ৪০ টাকা টোল আদায়ের প্রতিবাদে ঢাকা-মাওয়া মহাসড়কে রবিবার সকাল থেকে বাস ধর্মঘটের ডাক দিয়েছে মাওয়া বাস মালিক কল্যাণ সমিতি।

মাওয়া বাস মালিক কল্যাণ সমিতির নেতা বুলেট মিয়া অভিযোগ করে বলেন, ঢাকা-মাওয়া রুটে টোল আদায়ের কোনো নজির ছিল না। সম্প্রতি বিআইডব্লিউটিএ অবৈধভাবে শিমুলিয়া পার্কিং ইয়ার্ড ইজারা দিয়ে বাস মালিকদের কাছ থেকে টোল আদায় শুরু করেছে। এর প্রতিবাদে ঢাকা-মাওয়া রুটে চলাচলকারী ১২টি বাস মালিকপক্ষ একমত হয়ে রবিবার থেকে এ ধর্মঘটের ডাক দিয়েছে। বিআইডব্লিউটিএ টোল আদায় ইজারা বাতিল না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে।

এ ব্যাপারে শিমুলিয়া পার্কিং ইয়ার্ডের ইজারাদার লুৎফর রহমান তালুকদার জানান, বিআইডব্লিউটিএ ইজারা আহ্বান করলে দরপত্রের মাধ্যমে তিনি ইজারাদার নির্বাচিত হন। এরপর থেকে সরকার নির্ধারিত ৪০ টাকা হারে টোল আদায় শুরু করেছেন তিনি।

এদিকে বিআইডব্লিউটিএর শিমুলিয়াঘাটের বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, বিআইডব্লিউটিএ সরকারের সকল নিয়মকানুন মেনেই এই ঘাটের ইজারা আহ্বান করে। এটি অবশ্যই বৈধ ইজারা। আগের ঘাটগুলোতে সব ধরনের সুযোগ-সুবিধা দিতে না পারায় টোল আদায় করেনি বিআইডব্লিউটিএ।

মাওয়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. ইউনুস খান জানান, সকাল থেকে বাস মালিকদের ধর্মঘট চলছে। এতে মাওয়া ঘাট থেকে বাস ছেড়ে যায়নি। তবে দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ১২:৪১ পি. এম.

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: