মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আইএস‘র বাংলাদেশ সমন্বয়ক আটক

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ১১:৫৭ এ. এম.

অনলাইন রিপোর্টার ॥ আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট’র (আইএস) বাংলাদেশ শাখার সমন্বয়ক ও বাংলাদেশে নতুন জঙ্গি সংগঠন আল জুনুদ ওয়াল খিলাফা’র প্রধান আব্দুল্লাহ আল গালিবকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

শনিবার দিবাগত রাতে রাজধানীর বারিধারা ডিওএইচএস’র একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আব্দুল্লাহ আল গালিব সম্প্রতি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিম ও আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস’র (ইসলামিক স্টেট) বাংলাদেশ শাখার সমন্বয়ের দায়িত্ব পালন করে আসছিলেন।

আব্দুল্লাহ আল গালিবকে আটকের সত্যতা নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুল আলম রাসেল।

গোয়েন্দা সূত্র জানায়, আইএস’র আনসারুল্লাহ বাংলাটিমের পাশাপাশি আব্দুল্লাহ আল গালিব নতুন জঙ্গি সংগঠন আল জুনুদ ওয়াল খলিফা নামে সংগঠন তৈরি করেছেন। এ জঙ্গি সংগঠনের প্রাথমিক সদস্য হিসেবে ১০/১২ জন সদস্য রয়েছেন। তারা সবাই নিজেদের যোদ্ধা হিসেবে দাবি করেন।

গোয়েন্দা সূত্র আরও জানায়, নতুন এই জঙ্গি সংগঠনের সদস্যরা আব্দুল্লাহ আল গালিবের নেতৃত্বে সশস্ত্র প্রশিক্ষণ নিয়েছেন। প্রশিক্ষণটি বাংলাদেশেরই কোনো এক স্থানে হচ্ছে। তবে সেই স্থান রাজধানী ঢাকা নাকি পাহাড়ি কোনো অঞ্চলে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

আটক গালিকে জিজ্ঞাসাবাদে এ বিষয়ে তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

এর আগে রাজধানীতে অভিযান চালিয়ে আমিনুল ইসলাম বেগ (৫০) এবং সাকিব বিন কামাল (৩৩) নামের সন্দেহভাজন দুই আইএস সদস্যকে আটক করা হয়।

গত ২৪ মে রাতে উত্তরা মডেল থানার সেক্টর-১৪ এর ১১ নম্বর রোড থেকে এবং মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ১১:৫৭ এ. এম.

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: