মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চোরাচালানের সোনা পাওয়ায় শাহজালালে বিমান জব্দ

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ০১:৪৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ চোরাচালানের সোনা রাখার দায়ে বিমানের আরও একটি উড়োজাহাজ জব্দ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় শুল্ক গোয়েন্দা বিভাগ আনুষ্ঠানিকভাবে এমন ঘোষণা দেয়। এদিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২০ কোটি টাকা মূল্যের সাত হাজার মোবাইল ফোন জব্দ করেছে শুল্ক বিভাগ। শনিবার বেলা এগারোটায় বিমানবন্দরের ফ্রেইট ইউনিটে চালানো এক অভিযানে মোবাইল ফোনগুলো জব্দ করা হয়।

জানা যায়, বিমানের বোয়িং ৭৭৭ মডেলের একটি উড়োজাহাজ শনিবার বিকেল পৌনে চারটায় দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সেটা হ্যাঙ্গারে নিয়ে রাখা হয়। এ সময় ওই উড়োজাহাজের ভেতর থেকে ২৪টি সোনার বার উদ্ধার করা হয়। এগুলো এইচ-১৮ নম্বর সিটের নিচে লুকানো ছিল।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান জানান, উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দর থেকে রাত নয়টায় চট্টগ্রাম রওনা হওয়ার সিডিউল ছিল। সেখানেই সোনার বারগুলো খালাস করা হতো। উদ্ধারকৃত সোনার বাজারমূল্য সোয়া এক কোটি টাকা। আর জব্দকৃত উড়োজাহাজের মূল্য বারো শ’ কোটি টাকা।

এর আগে বিমানের দুটো উড়োজাহাজ চোরাচালানের দায়ে জব্দ করা হয়। কাস্টমস আইনে চোরাইপণ্য যে যানবাহনে পাওয়া যায় সেটা জব্দ করতে হয়। তারপর আদালতে মামলায় দোষী হলে সেটা সরকারের কোষাগারের হেফাজতে চলে যায়।

প্রকাশিত : ৩১ মে ২০১৫, ০১:৪৭ এ. এম.

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: