কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কুষ্টিয়ার দুই স্কুলের কেউ পাস করেনি

প্রকাশিত : ৩১ মে ২০১৫
  • এসএসসি পরীক্ষা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় এবার দুইটি স্কুল থেকে কেউ পাস করেনি। স্কুল দুটি হলো কুষ্টিয়ার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুল ও কুষ্টিয়ার মীরপুর জুনিয়র সেকেন্ডারি বিদ্যা নিকেতন। শনিবার প্রকাশিত ফলাফলে এ তথ্য জানিয়েছেন যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র।

বোর্ড সূত্র মতে, কুষ্টিয়ার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুল থেকে ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় তিন শিক্ষার্থী অংশ নেয়। তিনজনই অকৃতকার্য হয়। এ জেলার মীরপুর জুনিয়র সেকেন্ডারি বিদ্যা নিকেতন থেকে পরীক্ষায় অংশ নেয় ৬ শিক্ষার্থী। তাদের মধ্যেও কেউ পাস করতে পারেনি।

এ বছর যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার দুই হাজার ৪৭১ শিক্ষা প্রতিষ্ঠানের এক লাখ ২৮ হাজার ১৭৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ২৫৫ স্কুল থেকে ১৬ হাজার ৬৫৪ জন পরীক্ষা দেয়। কিন্তু এ জেলার দুইটি স্কুল থেকে অংশ নেয়া ৯ পরীক্ষার্থীর কেউ পাস করেনি। আর এ কারণে শতভাগ শিক্ষা প্রতিষ্ঠান পাসের তালিকায় নাম লেখাতে পারেনি যশোর বোর্ড।

শরণখোলায় বলেশ্বরে কার্গোর ধাক্কায় নৌকাডুবি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের শরণখোলায় বলেশ্বর নদে কার্গো জাহাজের ধাক্কায় একটি জেলে নৌকা ডুবে গেছে। শনিবার ভোররাতে উত্তর সাউথখালীর বলেশ্বর নদে তিন জেলে নৌকাটিতে মাছ ধরছিল। এ সময় আকস্মিক একটি কার্গো জাহাজ ধাক্কা দিলে নৌকাটি দুমড়েমুচড়ে নদীতে ডুবে যায়। নৌকায় থাকা তিন জেলে পানিতে তলিয়ে যায়। পরে তারা সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হন। প্রাণে রক্ষা পাওয়া জেলেরা হচ্ছেন মোরেলগঞ্জ উপজেলার সন্ন্যাসী এলাকার মাসুম আকন (৪৮), দুলাল ফরাজী (৪৬) ও আনোয়ার জমাদ্দার। তারা জানান, মাছ ধরার সময় কার্গো জাহাজটি নৌকার ওপর উঠিয়ে দেয়। এ সময় নৌকাটিসহ আমরা তিনজন পানিতে তলিয়ে যাই। নৌকা, জাল ও মালামাল নিয়ে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা উল্লেখ করেন।

চট্টগ্রামে একই পরিবারের নিহত তিন

সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মিরসরাইতে সড়ক দুর্ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছে শিশুসহ একই পরিবারের তিনজন। শুক্রবার রাতে উপজেলার ঠাকুরদীঘি এলাকায় একটি ট্রাক যাত্রীবোঝাই একটি অটোরিক্সাকে চাপা দিলে প্রাণহানির এ ঘটনা ঘটে। ঘাতক ট্রাক ও চালককে আটক করেছে হাইওয়ে পুলিশ। জানা গেছে, রাত ৯টার দিকে ঢাকাগামী একটি ট্রাক মহাসড়কের ঠাকুরদীঘি এলাকা অতিক্রম করার পর ভাঙ্গাপুলে একই লেন দিয়ে বিপরীতমুখী অনটেস্ট অটোরিক্সাকে চাপা দিলে ঘটনাস্থলেই আনোয়ারা বেগম (৪৫) মৃত্যুবরণ করে। তার বাড়ি মিরসরাই উপজেলার কাটাছরা গ্রামে। গুরুতর আহত বিবি মরিয়ম (৪২), কহিনুর বেগম (৪৫) কহিনুরের শিশুপুত্র ইসরাত (১), চালক আবছারকে (৩২) মস্তাননগর হাসপাতালে ভর্তি করালে সেখানে চিকিৎসাধীন কহিনুর ও শিশুপুত্র ইসরাতের মৃত্যু ঘটে।

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী অনুষ্ঠান পণ্ড

ধামরাইয়ে পুলিশী বাধা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩০ মে ॥ পুলিশী বাধায় ধামরাইয়ে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে। শনিবার দুপুরে ধামরাইর গোয়ারীপাড়া এলাকায় জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড করে দেয় ধামরাই থানা পুলিশ। এ কারণে সম্ভব হয়নি দুস্থ ও গরিবদের মাঝে মিষ্টি ও তবারক বিতরণ।

প্রকাশিত : ৩১ মে ২০১৫

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: