মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খাগড়াছড়িতে স্বামীর পেট্রোলে দগ্ধ সালমা মারা গেছেন

প্রকাশিত : ৩১ মে ২০১৫

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ির গুইমারায় যৌতুকলোভী পাষ- স্বামীর পেট্রোলের আগুনে দগ্ধ অন্তঃসত্ত্বা গৃহবধূ সালমা বেগম টানা পাঁচ মাস মৃত্যুর সঙ্গে লড়ে মারা গেছেন। শনিবার ভোরের দিকে বাবার বাড়িতে তার মৃত্যু হয়।

গত বছরের ৩০ মার্চ পরিবারের ইচ্ছায় একই উপজেলার সিন্দুকছড়ির এরফান আলীর পুত্র মিজানুর রহমানের সঙ্গে সালমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর শুরু হয় স্বামী, শ্বশুর ও শাশুড়ির এক লাখ টাকা যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন। কিন্তু দাবি মেটাতে ব্যর্থ হওয়ায় গত বছরের ২৭ ডিসেম্বর বিকালে পাষ- স্বামী ৩ মাসের অন্তঃসত্ত্বা সালমার শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। প্রতিবেশীরা ছুটে এসে সালমাকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করে। সেখানে তিন দিন চিকিৎসার পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে হস্তান্তর করা হয়। অবশেষে শনিবার ভোরে না ফেরার দেশে পাড়ি জমান সালমা। সালমার পিতা এয়াকুব আলী মেয়ের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করেছেন।

হবিগঞ্জে মানব পাচারকারী আটক

খবর প্রকাশের পর

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩০ মে ॥ ‘মালয়েশিয়া যাওয়া হবিগঞ্জের ১৩ যুবকের খোঁজ মিলছে না’ এই শিরোনামে দৈনিক জনকণ্ঠে একটি রিপোর্ট প্রকাশের পর আব্দুল আলী (৪০) নামে মানব পাচারকারী দলের এক হোতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার মধ্য রাতে জেলার সীমান্তবর্তী উপজেলা আসামপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই পাচারকারীকে আটক করে পুলিশ। আটককৃত ব্যক্তি সংশ্লিষ্ট উপজেলাধীন গাজীপুর ইউনিয়নের অন্তর্গত কেড়াঘাট গ্রামের জয়নাল আবেদীনের পুত্র। তার আগে পুলিশের পরামর্শেই এই মানবপাচারকারীর বিরুদ্ধে জেলার চুনারুঘাট উপজেলাধীন গোবর খোলা গ্রামের বাসিন্দা মজিবুর রহমান বাদী হয়ে একটি মামলা করে। পুলিশ জানায়, দীর্ঘদিন আটককৃত আলী সাধারণ মানুষকে প্রলোভন দেখিয়ে সাগর পথে মালয়েশিয়ায় পাঠানোর নামে পাচার করে বিপুল অর্থ হাতিয়ে আসছিল। দৈনিক জনকণ্ঠে গত ২৮ মে ওই শিরোনামে একটি রিপোর্ট প্রকাশ হলে জেলা ও পুলিশ প্রশাসনে সৃষ্টি হয় তোলপাড়।

পাবনায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৩০ মে ॥ নানাবাড়িতে এসে আম কুড়াতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা বউবাজার এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। মৃত দুই শিশু হলো, কাটেঙ্গা মধ্যপাড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ে শিখা (৭) ও দক্ষিণপাড়া গ্রামের ভুট্টু প্রামাণিকের মেয়ে আরিফা (৬)।

প্রকাশিত : ৩১ মে ২০১৫

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: