আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পঞ্চগড়ে চোরাই সাইকেল মামলার ভবিষ্যত অনিশ্চিত

প্রকাশিত : ৩১ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে দুই কোটি ৫০ লাখ টাকা মূল্যের আমদানিকৃত দুই হাজার চার শ’ ভারতীয় সাইকেল মামলার ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করা হচ্ছে। পঞ্চগড় সদর থানায় বিজিবির দায়েরকৃত মামলাটি দিনাজপুর লিয়াজোঁ বিজিবির কাছে হস্তান্তরের পর থেকে মামলার তদন্ত প্রক্রিয়া ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করা হচ্ছে। পুলিশের ইন্সপেক্টর পদবির একজন কর্মকর্তা এই মামলাটি তদন্ত করছেন মর্মে বিজিবি সূত্রে জানা গেছে। সূত্রমতে, ওই কর্মকর্তা তদন্তের শুরুতেই অভিযুক্ত আমদানিকারক সৈয়দপুরস্থ রাজু সাইকেলের স্বত্বাধিকারীসহ মামলার এজাহারে বর্ণিত দু’একজনের নাম মামলার অভিযোগপত্র থেকে বাদ দেয়ারও অপ-তৎপরতা চালানোর অভিযোগ উঠেছে। এছাড়াও আটককৃত বাইসাইকেলগুলোও পঞ্চগড়ের কাস্টমস গুদামে জায়গা না থাকার অজুহাতে দিনাজপুরে নিয়ে যাওয়া হয়েছে। ভুয়া ও জাল কাগজ সৃষ্টির মাধ্যমে রাজস্ব ফাঁকি দেয়া সাইকেলগুলো আমদানিকারক আদালত থেকে ছাড়িয়ে নেয়ারও অপচেষ্টা করছে। পঞ্চগড় শহরের একটি আবাসিক হোটেলে মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে বাংলাবান্ধা স্থলবন্দর সংশ্লিষ্ট প্রভাবশালী মহলের গোপন বৈঠকের বিষয়টি নিয়ে শহরজুড়ে তোলপাড় চলছে। ঘটনার ৭ দিন পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে মূল অভিযুক্ত সিএ্যান্ডএফ এজেন্ট বিনয় মুজুমদার, আমদানিকারক রাজু সাইকেলের মালিকসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করা হচ্ছে না।

নাটোরে পুলিশ পরিচয়ে ছিনতাই ॥ দুইজনকে পুলিশে সোপর্দ

সংবাদদাতা, নাটোর, ৩০ মে ॥ নাটোরে ডিবি পুলিশের পরিচয়ে ধান ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের সময় হত্যা মামলার আসামিসহ ২ ছিনতাইকারীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

নাটোর থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জুয়েল জানান, হত্যা মামলার আসামি সেলিম রেজা ও তার সহযোগী আব্দুর রাজ্জাক টুকু শনিবার ভোরে সদর উপজেলার বাকসোর এলাকায় নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ধান ব্যবসায়ীর কাছ থেকে ১১ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এসে উভয়কে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। আককৃতরা হত্যা, ছিনতাই, ডাকাতিসহ একাধিক অপরাধের সঙ্গে জড়িত বলে জানান তিনি। এ ঘটনায় নাটোর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মুন্সীগঞ্জে রাস্তা নিয়ে উত্তেজনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার ক্ষিদিরপাড়ায় জোর করে অন্যের জমি ওপর দিয়ে রাস্তা নির্মাণ নিয়ে দু’দিন ধরে উত্তেজনা বিরাজ করছে। ভুক্তভোগীদের একজন আব্দুল মোতালেব জানান, শুক্রবার আকস্মিক ব্যক্তিমালিকানা জমি দখল করে একদল লোক রাস্তা করার চেষ্টা চালায়। নিরীহ মানুষের জমি কেটে নেয়া হচ্ছে। অথচ কবরস্থানের নামে যে রাস্তাটি করা হচ্ছে, তা না করে, বিকল্প সুন্দর রাস্তা পরিকল্পিতভাবে করা যেত।

প্রকাশিত : ৩১ মে ২০১৫

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: