আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঠাকুরগাঁওে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শীর্ষে

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ০৪:৪৩ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও॥ এসএসসি পরীক্ষার ফলাফলে দিনাজপুর শিক্ষা বোর্ডের সেরা ২০ এর তালিকায় ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১১তম ও জেলার মধ্যে প্রথমস্থান এবং ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যায় বোর্ডের সেরা ২০ এর তালিকায় ১৫ তম ও জেলার মধ্যে ২য় স্থান লাভ করেছে।

এসএসসিতে দিনাজপুর বোর্ডে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১১তম স্থানে ও জেলায় এবার শীর্ষস্থানে রয়েছে। এ বিদ্যালয়ে ২২৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৫৩ জন। পাশের হার শতভাগ। এছাড়া দিনাজপুর বোর্ডের সেরা ২০ এর তালিকার মধ্যে ১৫ তম ও জেলার মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়। ২২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৯ জন জিপিএ-৫ পেয়েছে। পাশের হার শতভাগ।

জেলায় তৃতীয় স্থানে রয়েছে পীরগঞ্জ বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে ৭৩ জনের পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭২ জন। জিপিএ-৫ পেয়েছে ৭২ জন। চতুর্থ স্থানে রয়েছে রাণীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এখানে ৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৩ জন । জিপিএ-৫ পেয়েছে ৬২ জন। ৫ম স্থানে রয়েছে নেকমরদ আলিমুল্লাহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় এখানে ৮২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৭৯ জন। জিপিএ-৫ পেয়েছে ২৫ জন। ৬ষ্ঠ স্থানে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় এখানে ২৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ৫২ জন। ৭ম স্থানে রয়েছে পুলিশ লাইনস উচ্চ বিদ্যায়ল এখানে ৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। ৮ম স্থানে রয়েছে কালেক্টর পাবলিক স্কুল এন্ড কলেজ এখানে ১০৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। ৯ম স্থানে রয়েছে ঠাকুরগাঁও সুগার মিলস্ উচ্চ বিদ্যালয়ে এখানে ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫৫ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। জেলায় ১০ম স্থানে রয়েছে বালিয়াডাঙ্গী পাইলট উচ্চ বিদ্যালয় এখানে ১৫০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৪৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। এছাড়াও ঠাকুরগাঁও আর.কে ষ্টেট উচ্চ বিদ্যালয়ে ৫ জন জিপিএ-৫ ও শতকরা ৯৮ ভাগ শিক্ষার্থী উর্ত্তীন হয়েছে।

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ০৪:৪৩ পি. এম.

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: