আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষের বিরুদ্ধে আদালতে চার্জশীট

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ০২:২২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা জেলা শহরের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান আসাদুজ্জামান স্কুল ও কলেজ এর অধ্যক্ষের বিরুদ্ধে প্রায় সাড়ে লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আদালতে চার্জশীট দাখিল করেছে। চার্জশীটে তদন্তকারি কর্মকর্তা কর্তৃক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করারও আদালতে আবেদন করা হয়েছে।

অভিযোগপত্র সুত্রে জানা গেছে, ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ একেএম গোলাম আজম বিদ্যালয়ের দোকান ঘর নির্মাণের আয় বাবদ ২ লাখ ৫৯ হাজার ৬শ’ ৮০ টাকা, ঘর ভাড়া বাবদ ১০ হাজার ৫শ’ টাকা এবং ২০০৭ সালের আগষ্ট ও ডিসেম্বর মাসে দোকান ঘরের ভাড়া বাবদ আদায়কৃত ৩ লাখ ৪২ হাজার ও ৩ লাখ ৪৫ হাজার টাকাসহ সর্বমোট ৯ লাখ ৪৭ হাজার ৬শ’ ৮০ টাকা জমা খরচ বহিতে জমা না করে তা ঋণ দেখিয়ে এবং অন্যান্যভাবে আত্মসাৎ করা হয়।

এব্যাপারে অভিযোগ প্রাপ্তির পর ২০১১ সালের জেলা দুর্নীতি দমন কমিশন রংপুর বিভাগীয় উপ-পরিচালক মোহাম্মদ জহিরুল হুদা গাইবান্ধা সদর থানায় দন্ডবিধির ৪০৮ ধারায় ২০১১ সালের ২৯ নভেম্বর একটি মামলা দায়ের করেন (গাইবান্ধা থানা মামলা নং ৪৮)। পরে তদন্তকারি কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহকারি পরিচালক মোঃ জাকারিয়া তদন্তকালে উক্ত অর্থ আত্মসাতের সত্যতা পান। অতঃপর দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের অনুমোদন সাপেক্ষে (স্মারক নং- দুদক/বিঃ অনুঃ ও তদন্ত-১/সি-১৪৩/২০১১/৫৬৯৭, তারিখ ২২/০২/১৫ ইং) সিনিয়র জজ আদালতে চার্জশীট দাখিল করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, অধ্যক্ষের বিরুদ্ধে অভিভাবকদের মধ্যে মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকারসহ ১০ জন অভিভাবক পক্ষ থেকে উক্ত প্রতিষ্ঠানের গভর্ণিংবডির সভাপতি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির নিকট অবিলম্বে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ প্রতিষ্ঠান প্রধানের পদ থেকে অব্যাহতি প্রদানের জন্য লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযোগ প্রাপ্তির পর সভাপতি কর্তৃক এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ১১ জুন গভর্ণিংবডির সভা আহবান করা হয়েছে বলে জানা গেছে।

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ০২:২২ পি. এম.

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: