আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে পাসের হার ৯৪.৯৭%

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ১২:৫৩ পি. এম.

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী শিক্ষাবোর্ডে চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৪ দশমিক ৯৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৮৭৩ জন শিক্ষার্থী। আনুষ্ঠানিকভাবে এসএসসি’র ফল ঘোষণার জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে আজ দুপুর সোয়া ১টায়।

এদিকে, রাজশাহী শিক্ষাবোর্ডে এবার পাসের হার গতবারের চেয়ে কমেছে ১ দশমিক ৩৭ শতাংশ। ২০১৪ সালে এ শিক্ষা বোর্ডের পাসের হার ছিল ৯৬ দশমিক ৩৪ শতাংশ। এবার হয়েছে ৯৪ দশমিক ৯৭ শতাংশ। কমেছে জিপিএ-৫ প্রাপ্তির হারও। গতবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল ১৯ হাজার ৮১৫ জন। এবার পেয়েছে ১৫ হাজার ৮৭৩ জন শিক্ষার্থী। অর্থাৎ ৩ হাজার ৯৪২ জন শিক্ষার্থী জিপিএ-৫ কম পেয়েছে। হরতাল-অবরোধের কারণে এ ফল বলে জানিয়েছেন বোর্ড কর্তরা।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সামসুল কালাম আজাদ জানান, এবারের এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে ২১৪টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ২৮ হাজার ১৯৯ জন। এর মধ্যে ছাত্র ৬৬ হাজার ৯১৭ জন এবং ছাত্রী ৬১ হাজার ২৮২ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২৩ হাজার ৬৯১ জন, অনিয়মিত ৪ হাজার ৪১১ জন এবং জিপিএ উন্নয়ন ৯৭ জন। এছাড়া অন্ধ পরীক্ষার্থী ৭ জন এবং হাজতী পরীক্ষার্থীর সংখ্যা ৪ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, আজ দুপুর সোয়া ১টায় রাজশাহী শিক্ষা বোর্ডের সভা কক্ষে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে রাজশাহী বোর্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

প্রকাশিত : ৩০ মে ২০১৫, ১২:৫৩ পি. এম.

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: