মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাপোলি ছাড়ছেন বেনিতেস

প্রকাশিত : ৩০ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ রিয়াল মাদ্রিদের কোচ হতে পারেন রাফায়েল বেনিতেসÑ এ গুঞ্জন যখন ছড়িয়ে পড়েছে; তখন ইতালির ক্লাব নাপোলি ছাড়ার ঘোষণা দিয়ে দিয়েছেন স্প্যানিশ এ কোচ। এতে বোঝাই যাচ্ছে, রিয়ালের কোচ হচ্ছেন বেনিতেসই।

গত সোমবার রিয়াল মাদ্রিদের বরখাস্ত কোচ কার্লো আনচেলত্তির সম্ভাব্য উত্তরসূরি হিসেবে বেনিতেসের নাম বলছে ইউরোপের গণমাধ্যমগুলো। এক সংবাদ সম্মেলনে ৫৫ বছর বয়সী বেনিতেস জানান, পারিবারিক কারণে নাপোলি ছাড়ছেন তিনি। তবে এই সময়ে নিজের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে কিছু বলেননি তিনি। আগামী রবিবার সিরি এ’র ম্যাচে তৃতীয় স্থানে থাকা লাৎসিওর বিপক্ষে খেলবে নাপোলি। চ্যাম্পিয়ন্স লিগের বাছাই পর্বে খেলতে হলে এই ম্যাচে প্রতিপক্ষকে হারাতেই হবে চতুর্থ স্থানে থাকা দলটিকে। বেনিতেস জানান, লাৎসিও ম্যাচই হবে নাপোলিতে তার শেষ। জয় দিয়েই দুই বছরের দায়িত্বের শেষ টানতে চান তিনি।

২০০৪ সালে লিভারপুলের দায়িত্ব নেয়ার আগে স্পেনের ভ্যালেন্সিয়ার কোচ ছিলেন বেনিতেস। তার অধীনে স্বদেশের দলটি দুটি লা লিগা ও একটি উয়েফা কাপ জিতেছিল। বেনিতেসের অধীনে ২০০৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে লিভারপুল। বেনিতেসের অধীনে একটি করে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ জেতে নাপোলি।

রিয়ালের অনূর্ধ্ব-১৯ ও মূল দলের সহকারী কোচ হিসেবে ১৯৯০ এর দশকে কাজ করেন বেনিতেস। এছাড়া ইন্টার মিলান ও চেলসির কোচের দায়িত্বও পালন করেন তিনি। রাফায়েল বেনিতেস রিয়াল মাদ্রিদের কোচ হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। ইউরোপের বিভিন্ন গণমাধ্যমের খবর সত্যি হলে, আগামী মৌসুম থেকে ইউরোপের সফলতম দলটির দায়িত্ব নেবেন এই স্প্যানিশ কোচ। ইতালির ক্লাব নাপোলির সঙ্গে বেনিতেসের দুই বছরের চুক্তি আগামী রবিবার শেষ হবে। রিয়ালের পক্ষ থেকে অবশ্য ৫৫ বছর বয়সী এই কোচকে দায়িত্ব দেয়ার ব্যাপারে কিছু বলা হয়নি। বিবিসি তাদের প্রতিবেদনে জানায়, ১০ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়ালের সঙ্গে বেনিতেসের কোচ হওয়ার আলোচনা অনেক দূর এগিয়েছে। স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা জানিয়েছে, বেনিতেসের রিয়ালে আসার বিষয়টি ৯৯ শতাংশ নিশ্চিত। রিয়ালের বিদায়ী কোচ কার্লো আনচেলত্তির এজেন্টের বরাত দিয়ে খবরটি জানায় মাদ্রিদের পত্রিকাটি। বেনিতেসের কোচ হওয়ার সম্ভাবনা কতখানি, এই প্রশ্নের জবাবে ইতালির ক্রীড়া পত্রিকা রাই স্পোর্তকে আনচেলত্তির এজেন্ট এরনেস্তো বুনাজেত্তি বলেন, ‘হ্যাঁ, এটা ৯৯ শতাংশ নিশ্চিত যে তিনিই (রিয়ালের কোচ) হতে যাচ্ছেন।’ এই মৌসুমে বড় কোন শিরোপা না জেতায় গত সোমবার আনচেলত্তিকে ছাঁটাই করে রিয়াল। তবে এর আগে থেকেই বেনিতেস রিয়ালের আগামী মৌসুমের কোচ হতে যাচ্ছেন বলে ধারণা করছিল বিভিন্ন গণমাধ্যম।

প্রকাশিত : ৩০ মে ২০১৫

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: