কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রতিবন্ধীর ইজ্জতের মূল্য ২৫ হাজার টাকা

প্রকাশিত : ৩০ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে এক বাক্প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে জোর চেষ্টা চালাচ্ছে ধর্ষক ও তার লোকজন। বিষয়টি সালিশ ব্যবস্থার মাধ্যমে ওই প্রতিবন্ধীর ইজ্জতের মূল্য ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

জানা গেছে, উপজেলার হিজলা মাঠপাড়া গ্রামের ওই যুুবতীতে গত বৃহস্পতিবার গভীর রাতে প্রতিবেশী রবিউল মকি নামে এক বখাটে যুবক তার ঘরে ঢুকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনা প্রতিবন্ধীর বড়বোন টের পেয়ে রবিউলকে হাতেনাতে ধরে ফেলে। বিষয়টি নিয়ে পরদিন সকালে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম্য মাতবরদের উপস্থিতিতে সালিশ ব্যবস্থার মাধ্যমে ধর্ষককে ২৫ হাজার টাকা জরিমানা ও কয়েকটি জুতা মেরে নিষ্পত্তি করা হয়। এ ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীদের মধ্যে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় গ্রামবাসী জানান, ধর্ষক ও তার দলবলের লোকজন প্রভাবশালী হওয়ায় বিষয়টি ধামাচাপা দেয়া হয়েছে। ভয়ে ভিকটিমের পরিবার মুখ খুলতে চাইছে না।

এ ব্যাপারে ভিকটিমের পরিবারের সঙ্গে কথা হলে তারা জানান, বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী ও গ্রামের মাতবররা সালিশের মাধ্যমে সমাধান করে দিয়েছেন।

বিষয়টি নিয়ে রবিউল মোল্লার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী জানান, ওটা তেমন কোন ঘটনা নয়। বিষয়টি সমাধান করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে চিতলমারী থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

প্রকাশিত : ৩০ মে ২০১৫

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: