মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদাকে তৃণমূলের কথা শোনার পরামর্শ মাহবুবের

প্রকাশিত : ২৯ মে ২০১৫, ০৫:২১ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ কেন্দ্রীয় নেতাদের পরামর্শের উপর থেকে নির্ভরতা কমিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তৃণমূলের নেতাকর্মীদের কথা শোনার আহ্বান জানিয়েছেন তার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বিএনপির বর্তমান নেতৃত্বে পরিবর্তন আনারও আহ্বান জানান তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব বলেন, আইনজীবীদের নির্বাচন উপলক্ষে সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় গিয়েছি, তৃণমূলের নেতাদের সঙ্গে কথা বলার সুযোগ হয়েছে। তারা দলের চেয়ারপারসনের কাছে নিজেদের দুঃখের কথা বলতে চান। দলের জন্য পরামর্শ দিতে চান।

কর্মীরা সক্রিয় থাকলেও অনেক স্থানে নেতৃত্বের দুর্বলতা রয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, অনেক নির্যাতন, মামলা-হামলার পরও কর্মীরা শক্তিশালী, তৃণমূলে বিএনপির বিপুল জনসমর্থন রয়েছে। কিন্তু অনেক স্থানে নেতৃত্ব দুর্বল হয়ে পড়েছে।

“বিএনপি নেত্রীকে মাঠে নামতে হবে। সারা দেশে যে হাজার হাজার কর্মী নির্যাতিত হয়েছে তাদের কথা শুনতে হবে। দেশ নেত্রীকে সঠিকভাবে পর্যালোচনা করতে হবে। বিগত তিনমাসের আন্দোলনে সারা দেশে যেসব নেতাকর্মী নির্যাতিত হয়েছে তাদের নেতৃত্বে নিয়ে আসতে হবে।

খালেদা জিয়ার সাংগঠনিক তৎপরতা নিয়ে তার এই উপদেষ্টা বলেন, আমাকে মাফ করবেন, নেত্রী এখনও কিছুটা অবরুদ্ধ অবস্থায় রয়েছেন বলে আমার ধারণা। নেত্রীকে আর অবরুদ্ধ অবস্থায় থাকলে চলবে না। উপরের পর্যায়ের নেতাদের কথার উপর নির্ভর করলে চলবে না।

প্রকাশিত : ২৯ মে ২০১৫, ০৫:২১ পি. এম.

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: