মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ভবন ধস:ঝুঁকি কমাতে সহযোগিতা করছেনা এনবিএল

প্রকাশিত : ২৯ মে ২০১৫, ০৪:২৮ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ রাজধানীর সোনারগাঁও রোডের সুন্দরবন হোটেল সংলগ্ন নির্মাণাধীন ন্যাশনাল ব্যাংক (এনবিএল)ভবন ধসের ঘটনায় ভবনটি ঝুঁকিমুক্ত করার কাজে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ সহযোগিতা করছে না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

শুক্রবার দুপুরে ধসে পড়া ভবন ঝুঁকিমুক্ত করার কাজ তদারকিকালে মেয়র এ মন্তব্য করেন।

আনিসুল হক বলেন, ঘটনার দিন ন্যাশনাল ব্যাংকের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা এসেছিলেন। তারপর তাদের আর কেউ ঘটনাস্থলে আসেননি। এ ভবনটি তাদের নিজস্ব সম্পত্তি। তাই এ কাজে তাদের সার্বক্ষণিক তদারকিতে থাকা উচিত। অথচ তারা তেমন কোনো সহযোগিতা করছেন না।

এখনও ঝুঁকি কাটিয়ে ওঠা সম্ভব হয়নি জানিয়ে তিনি বলেন, বৃষ্টি হলে ঝুঁকি আরও বাড়তে পারে। তবে আমরা যতো দ্রুত সম্ভব ঝুঁকি কাটিয়ে ওঠার জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। সকালে সেনাবাহিনীর ছয় সদস্যের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা তাদের কাছ থেকে পরামর্শ নিয়েছি। দুর্ঘটনাস্থলে ১২০০ ট্রাক মাটি ফেলা হয়েছে। দ্রুতই পরিস্থিতি ঝুঁকিমুক্ত হবে।

এদিকে ন্যাশনাল ব্যাংকের সহযোগিতা না করার বিষয়ে জানতে চাইলে ভবনটির কাজের সাব কনট্র্যাক্ট নেওয়া প্রতিষ্ঠান এসএম কন্সট্রাকশন ও মাম ইমপ্যাক্ট’র প্রধান মো. সালাউদ্দিন সাংবাদিকেদর বলেন, ন্যাশনাল ব্যাংক সহযোগিতা করছে, তারা সার্বক্ষনিক যোগাযোগ রাখছে। ঘটনার দিন ব্যাংকের প্রকৌশলীদের একটি দল ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে গেছে। আজ দুপুরেও ব্যাংকটির এডিশনাল এমডি ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

এর আগে দুই দফায়- বুধবার সকাল সাতটায় ও বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় বিকট শব্দে সোনারগাঁও রোডের সুন্দরবন হোটেল সংলগ্ন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের নির্মাণাধীন ভবনটি ধসে পড়ে। এ সময় আতঙ্কে লোকজন দিগবিদিক ছোটাছুটি করতে থাকেন।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ধসে পড়া এলাকার লোকজনকে সরে যেতে বলেন। এছাড়া ধসে পড়ার ঘটনায় সুন্দরবন হোটেল ঝুঁকিপূর্ণ বিবেচনা করে এর সব কর্মকর্তা ও কর্মচারীদের সরিয়ে নেয় কর্তৃপক্ষ।

পরে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নব নির্বাচিত দুই মেয়র ঘটনাস্থলে ছুটে আসেন। এ ছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রকাশিত : ২৯ মে ২০১৫, ০৪:২৮ পি. এম.

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: