মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রিজভী ও দুদুকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

প্রকাশিত : ২৯ মে ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর ৯ মামলায় ৮৭ দিনের রিমান্ড আবেদন নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছে আদালত।

গত ৫ মাস ধরে কারাগারে থাকা এই দুই নেতার উপস্থিতিতে বৃহস্পতিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এমদাদুল হক শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ড শুনানিকালে আসামিদের রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করা হলে আদালত শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে ৩ দিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়।

৯টি মামলার মধ্যে রিজভী আহমদের পল্টন ৪৬(১২)১৪ এবং ৪০(১)১৫ দুই মামলায় ১০ দিন করে ২০ দিন এবং মতিঝিল থানার ২৯(১)১৫ নম্বর মামলায় ৭ দিনসহ মোট ২৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

অন্যদিকে শামসুজ্জামান দুদুর পল্টন থানা ৪(১) ১৫, ৫(১)১৫, ৬(১)১৫, ৭(১)১৫,৮(১)১৫ ও ৯(১)১৫ নম্বরের এই ৬ মামলায় ১০ দিন করে ৬০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। গত ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত ৯ দফায় রিজভী আহমদের ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ওই রিমান্ড শেষে কারাগারে পাঠায় আদালত। এরপর দীর্ঘ বিরতির পর বৃহস্পতিবার রিমান্ড আবেদন করেন পুলিশ। দুদুকে ১২ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ৪ মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ওই রিমান্ড শেষে গত ১২ ফেব্রুয়ারি তাকে কারাগারে পাঠানো হয়। চলতি বছল ৩০ জানুয়ারি রাত পৌনে ৩টার দিকে রাজধানীর গুলশানের পার্ক রোডের একটি বাসা থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্তৃক আটক হন রিজভী।

অন্যদিকে চলতি বছর ১১ জানুয়ারি মিরপুর ১০ নম্বর ঝুটপট্টির রাব্বানী হোটেল থেকে গ্রেফতার করা হয় দুদুকে।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: