মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আলীম জুট মিল ব্যক্তি মালিকানায় হস্তান্তর বন্ধের দাবিতে সড়ক অবারোধ

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার আটরা শিল্প এলাকায় অবস্থিত রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিল ব্যক্তি মালিকানায় হস্তান্তর প্রক্রিয়া বন্ধের দাবিতে মিলের শ্রমিক-কর্মচারীরা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছেন। চলমান আন্দোলন কর্মসূচীর শেষ দিন বৃহস্পতিবার সকাল ১০টায় মিলের সামনের খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে সমাবেশ করা হয়। এ সময় অবরোধস্থলের দুই দিকে বহু যানবাহন আটকা পড়ে যায়।

এতে উপস্থিত ছিলেন আলীম জুট মিল ব্যক্তি মালিকানায় হস্তান্তর প্রতিরোধ কমিটির আহ্বায়ক আব্দুর রশিদ, মিলের সিবিএ সভাপতি আব্দুস সালাম জমাদ্দার, সাবেক সভাপতি মোঃ সাইফুল ইসলাম লিটু, সাবেক সাধারণ সম্পাদক সরদার আব্দুল হামিদ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে মিলটিতে স্থায়ী ও বদলিসহ প্রায় দুই হাজার শ্রমিক কাজ করে জীবিকা নির্বাহ করে থাকেন। এর সঙ্গে ওই এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী ও দোকানদারসহ নানা পেশার বহু মানুষ জড়িত।

উখিয়ায় ধর্ষণের শিকার ছয় বছরের শিশু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়া থাইংখালী তাজনিমার খোলা গ্রামে ৬ বছরের শিশু কন্যা ও স্থানীয় মাদ্রাসার ১ম শ্রেণীর ছাত্রী ধর্ষিত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে ওই শিশুকে। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে ধর্ষিতার পিতা মামলা দায়ের করেছে উখিয়া থানায়। অভিযোগে প্রকাশ, মঙ্গলবার সকালে মেজবাহ মেম্বারের বাড়ি সংলগ্ন ব্রিজের পাশে পৌঁছলে একই গ্রামের শামশুল আলমের বখাটে পুত্র মোঃ আলমগীর (১৮) পাখির বাচ্চা নিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে পার্শ্বস্থ বাগানের ভেতর নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে পালিয়ে যায়।

রাঙ্গামাটিতে অস্ত্র ও গুলি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ২৮ মে ॥ কাউখালী উপজেলার চেলাছড়া এলাকায় সেনাবাহিনী বুধবার রাতে এক অভিযান চালিয়ে ২টি দেশীয় এলজি ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করেছে। পাহাড়ী সন্ত্রাসীরা একদল বাঙালী সন্ত্রাসীর নিকট অস্ত্র বিক্রির সংবাদ জানাজানি হয়ে যাওয়ায় এই অস্ত্রের চালান সেনাবাহিনীর হতে ধরা পড়লেও সন্ত্রাসী পালিয়ে যায়।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: