কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টানা দ্বিতীয় শিরোপা সেভিয়ার

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ নাটকীয়তায় ভরপুর ও উত্তেজনায় ঠাসা ম্যাচে ইউক্রেনের ক্লাব ডিনিপ্রোকে ৩-২ গোলে হারিয়ে উয়েফা ইউরোপা লীগের শিরোপা জয় করেছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। বুধবার রাতে পোল্যান্ডের ওয়ারশতে ম্যাচটি অনুষ্ঠিত হয়। কার্লোস বাক্কার জোড়া গোলে ভর করেই মূলত টানা দ্বিতীয়বার ও রেকর্ড চতুর্থ শিরোপা জয় করেছে সেভিয়া।

ইউরোপের দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই ক্লাব প্রতিযোগিতায় এর আগে ২০০৬ ও ২০০৭ সালেও টানা শিরোপা জিতেছিল সেভিয়া। তখন আসরটির নাম ছিল উয়েফা কাপ। পোল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের সপ্তম মিনিটে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার নিকোলা কালিনিচের হেডে এগিয়ে যায় ডিনিপ্রো। ২৮ মিনিটে পোলিশ মিডফিল্ডার গিরজাগোস ক্রিকোভিয়াকের গোলে সমতায় ফেরে সেভিয়া। তিন মিনিট পর বাক্কার গোলে এগিয়ে যায় স্প্যানিশ ক্লাবটি। বিরতির কিছুক্ষণ আগে ইউক্রেনের ক্লাবটির অধিনায়ক রুসলান রোটান দারুণ বাঁকানো ফ্রিকিকে গোল করে স্কোরলাইন করেন ২-২। ফলে ম্যাচটি দারুণ জমে উঠে। এর ফলে প্রথমবারের মতো ইউরোপীয় কোন আসরের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা জাগিয়েছিল দলটি। শেষ পর্যন্ত অবশ্য পারেনি তারা।

বিরতির পর ৭৩ মিনিটে বাক্কা নিজের দ্বিতীয় গোল করে সেভিয়ার শিরোপা নিশ্চিত করেন। ম্যাচ শেষে ট্রফি নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন স্প্যানিশ ক্লাবটির ফুটবলাররা। এই শিরোপা জয়ে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলার টিকেট পেয়েছে এবারের স্প্যানিশ লা লিগায় পঞ্চম হওয়া সেভিয়া।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: